kalerkantho


গাজীপুরে হত্যার দায়ে প্রেমিকের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



গাজীপুরে পরকীয়া প্রেমিকাকে হত্যার দায়ে প্রেমিক আবুল কালাম ওরফে কালু মিয়াকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আরেকটি ধারায় তাকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও তিন হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ রায় ঘোষণা করেন।

এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় গাজীপুর সিটি করপোরেশনের বাসন চান্দপাড়া এলাকার নাছির আলী গাইনের দুই ছেলে নাজিম উদ্দিন ও জালাল উদ্দিন এবং কান্দুর আলীর ছেলে ফজলুল হককে বেকসুর খালাস দেওয়া হয়েছে। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত কালু মিয়া একই এলাকার আব্দুল মান্নান ওরফে মনা চৌধুরীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, দুই সন্তানের মা করিমন নেছার সঙ্গে আবুল কালাম ওরফে কালু মিয়ার পরকীয়া সম্পর্ক ছিল। এর জেরে ১৯৯৯ সালে করিমন তাঁর স্বামী চান মিয়াকে তালাক দেন। একই বছরের ১২ জানুয়ারি করিমন তাঁর বোন রহিমন নেছার বাড়ি থেকে বাবার বাড়িতে ফেরার পথে নিখোঁজ হন। ২৫ জানুয়ারি দুপুরে বাবার বাড়ির কাছে একটি পুকুরে কচুরিপানার নিচে তাঁর লাশ পাওয়া যায়। এ ঘটনায় তাঁর ভাই সফিজউদ্দিন বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে জয়দেবপুর থানায় একটি মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কালু মিয়াসহ নাজিম উদ্দিন, জালাল উদ্দিন ও ফজলুল হককে অভিযুক্ত করে থানায় চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে গতকাল উল্লিখিত রায় ঘোষণা করেন বিচারক।


মন্তব্য