kalerkantho


নারায়ণগঞ্জ ও গাজীপুরে গ্রেপ্তার ৫৭, মিলল মাদক

প্রিয় দেশ ডেস্ক   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



মাদক কারবারসহ বিভিন্ন অভিযোগে নারায়ণগঞ্জ ও গাজীপুরে গতকাল মঙ্গলবার ৫৭ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় উদ্ধার করা হয় ৮০০ বোতল ফেনসিডিলসহ বিপুল পরিমাণ গাঁজা। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসনকেন্দ্র (বস্তি) এলাকায় গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিশেষ অভিযান পরিচালনা করেন। এ সময় বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি, মাদক ব্যবসায়ী ও মাদকসেবী, সন্দেহভাজনসহ ৪২ জনকে আটক করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদুর ইসলাম, জাহাঙ্গীর আলম, আসমা সুলতানা নাসরিন ও হোসাইন মোহাম্মদ আল জুনায়েতের নেতৃত্বে এবং জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিউর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্যের উপস্থিতিতে চালানো হয় এ বিশেষ অভিযান। আটকদের মধ্যে খায়রুল ইসলাম, বাবু, খলিল ওরফে হিরা, আল-আমিন, কাবিল উদ্দিন, আলমগীর হোসেন, শিপন, মনির, জহির, রশিদ শেখ ও রাজা মিয়াকে মাদক পাওয়ার অভিযোগে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, উপজেলার চনপাড়া পুনর্বাসনকেন্দ্র এলাকায় সবচেয়ে বেশি মাদক বিক্রি-সেবন ও অপরাধমূলক কর্মকাণ্ড ঘটে থাকে। এ এলাকায় ওয়ারেন্টভুক্ত আসামির সংখ্যাও বেশি। এ ছাড়া বিভিন্ন জায়গা থেকে অপরাধীরা এখানে এসে গাঢাকা দিয়ে থাকে।

এদিকে রূপগঞ্জে মা-বাবাকে পেটানো ও হত্যাচেষ্টার অভিযোগে মাদকাসক্ত ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ। মা-বাবার অভিযোগের ভিত্তিতে গতকাল বিকেলে উপজেলার পাবই এলাকা থেকে ছেলে নাঈমকে গ্রেপ্তার করা হয়।

নাঈম ওই এলাকার আব্দুল আলীমের ছেলে। রূপগঞ্জ থানার সেকেন্ড অফিসার ও উপপরিদর্শক (এসআই) সফিক এ তথ্য জানান।

নারায়ণগঞ্জ : বন্দর উপজেলার নবীগঞ্জে দুটি গাড়ি থেকে ৮০০ বোতল ফেনসিডিল ও ৫০ কেজি গাঁজাসহ সংঘবদ্ধ মাদক বিক্রেতা চক্রের ১২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বিকেলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। গ্রেপ্তারকৃতরা হলো সেলিম (৩২), বাদল (৫২), আবু সাঈদ (৪০), আরিফ (৩৫), মোর্শেদ (৩৫), রবিন (২৩), অহিদ (৩০), মালেক (৪৯), সোহাগ (২৪), শরিফুল ইসলাম (২৫), রিপন (২৬) ও জহিরুল ইসলাম (৪০)। তাদের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ, সোনারগাঁ, বন্দর ও কুমিল্লায়।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, সকাল ৬টায় পুলিশ হেডকোয়ার্টারের গোয়েন্দা শাখার বিশেষ টিমের সহযোগিতায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই মফিজুল ইসলাম ও মাজাহারুল ইসলামের নেতৃত্বে নবীগঞ্জে আকিজ সিমেন্ট ফ্যাক্টরির সামনে অভিযানটি চলে।

গাজীপুর : ঢাকা-কাপাসিয়া সড়কে গাজীপুরের রাজেন্দ্রপুরে গতকাল সকালে দুই মণ গাঁজাসহ দুই যুবককে আটকের কথা জানিয়েছে পুলিশ। এ সময় তাদের বহনকারী একটি প্রাইভেট কারও জব্দ করা হয়। আটকরা হলো বগুড়ার শাজাহানপুর থানার সাহানগর কামারপাড়া গ্রামের ওমর ফারুক (২৬) ও ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার শাহিন মিয়া (২০)। তারা বর্তমানে ঢাকার দক্ষিণখানে বসবাস করে। এ তথ্য জানান জয়দেবপুর থানার হোতাপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নাজমুল হক।


মন্তব্য