kalerkantho


ভয় নিয়ে বাড়ি ফিরল দুই ছাত্রী

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ময়মনসিংহের নান্দাইল উপজেলার অষ্টম শ্রেণির দুই ছাত্রী বাড়ি ফিরলেও ভয়ে তার পরিবারের কেউ মুখ খোলেনি।

স্থানীয় সূত্র জানায়, গত শনিবার একটি বালিকা বিদ্যালয়ের দুই ছাত্রী নিখোঁজ হয়। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তাদের সন্ধান পাচ্ছিল না পরিবার।

এ অবস্থায় নান্দাইল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার পর প্রযুক্তি ব্যবহার করে দুজনের সন্ধান পায় পুলিশ। পরে ঈশ্বরগঞ্জ থানার সহায়তায় দুজনকে পৌর সদরের দত্তপাড়া মহল্লা থেকে উদ্ধার করা হয়। তবে ভয়ভীতির কারণে উদ্ধার হওয়া ছাত্রী বা তাদের পরিবার মুখ খোলেনি।

পুলিশ জানায়, দুই পরিবার মামলা করতে রাজি না হওয়ায় তারা এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নিতে পারছে না।

অন্যদিকে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার মাদ্রাসার ছাত্রীকে উদ্ধার করে এক কাউন্সিলর ঘটনাটি থানায় জানান। গত সোমবার নান্দাইল থানা পুলিশ ছাত্রীটিকে থানায় নিয়ে তার জবানবন্দি ও মামলা নেয়।

নান্দাইল থানার ওসি আতাউর রহমান বলেন, ‘চৌহালীর মেয়েটির স্বীকারোক্তিতে ভুইয়াপাড়া গ্রামের কুতুব উদ্দিন খানের (মৃত) ছেলে কাকন খান ও স্থানীয় জামানের নামে মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গতকাল মঙ্গলবার মেয়েটির স্বাস্থ্য পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ’

উল্লেখ্য, এ দুই ঘটনা নিয়ে গতকাল মঙ্গলবার কালের কণ্ঠ ‘নান্দাইলে দুই স্কুল ছাত্রী নিখোঁজ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে।


মন্তব্য