kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

নাটোরে হাসপাতালের ৬ দালালের কারাদণ্ড

চার জেলায় ২৬ জনকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নাটোর আধুনিক সদর হাসপাতালে রোগীদের হয়রানির অভিযোগে ছয় দালালকে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শরীয়তপুরে ছয় হাজার কেজি জাটকাসহ আটক ২১ জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। শেরপুরের ঝিনাইগাতী, রাজবাড়ীর বালিয়াকান্দি ও যশোরের মণিরামপুরে বিভিন্ন অভিযোগে জরিমানা করা হয়েছে পাঁচ ব্যবসায়ীকে। গত সোমবার সন্ধ্যা ও গতকাল মঙ্গলবার এসব আদালত পরিচালনা করা হয়। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

নাটোর : গতকাল দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আরিফ মোহাম্মদের ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন নাটোরের তেবাড়িয়া এলাকার সজল (২১), পিরজীপাড়ার সুজন সরকার (২৩), মল্লিকাহাটির রাসেল প্রামাণিক (২৯), কান্দিভিটার লুত্ফর আলী সরদার (৩৫) ও ওমর আলী (২৮) এবং দস্তানাবাদের সোহান (২১)। র‌্যাব-৫-এর নাটোর ক্যাম্প কমান্ডার মিজানুর রহমান ও প্রত্যক্ষদর্শীরা জানায়, নাটোর আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের বিভিন্নভাবে হয়রানি করে আসছিল কিছু দালাল। গতকাল নাটোর র‌্যাবের একটি দল হাসপাতাল চত্বরে অভিযান চালিয়ে রোগী হয়রানির অভিযোগে ওই ছয় দালালকে আটক করে।

শরীয়তপুর : পদ্মা নদীতে জাটকা ধরার অভিযোগে সদর উপজেলার বুড়িরহাট বাজারে ২১ জনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকালে সদর উপজেলার ইউএনও জিয়াউর রহমান আদালত পরিচালনা করেন। এর আগে বুড়িরহাট বাজার দিয়ে যাওয়ার সময় ওই ২১ জনকে ছয় হাজার কেজি জাটকাসহ আটক করে র‌্যাব-৮। র‌্যাব-৮-এর কমান্ডিং অফিসার সোহেল রানা ও স্থানীয় সূত্র জানায়, সরকারিভাবে নিষেধ থাকা সত্ত্বেও কিছু অসাধু ব্যবসায়ী পদ্মা নদী থেকে জাটকা ধরে শরীয়তপুরসহ বিভিন্ন জেলায় পাচার করে। গতকাল সকালে ১৪টি নসিমন গাড়িতে ২৮ ঝুড়ি জাটকা নেওয়া হচ্ছিল। জাটকাগুলো গরিব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

শেরপুর : ঝিনাইগাতীতে অবৈধভাবে সার বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে সোমবার সন্ধ্যায় জরিমানা করেন ইউএনও এ জেড এম শরীফ হোসেনের ভ্রাম্যমাণ আদালত। স্থানীয় ভালুকা গ্রামের আলম খানকে পাঁচ হাজার ও হলদীবাটা চৌরাস্তা গ্রামের মো. সাইদুল ইসলামকে চার হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া এ দুই ব্যবসায়ীর জব্দ করা সার তাত্ক্ষণিক নিলামে ২১ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

রাজবাড়ী : বালিয়াকান্দির তালপট্টি বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মাদক হিসেবে ব্যবহৃত ৫০ লিটার স্পিরিট উদ্ধার ও ধ্বংসের পাশাপাশি হার্ডওয়্যার ব্যবসায়ী নুরুল আমিনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। সোমবার সন্ধ্যায় ইউএনও এইচ এম রকিব হায়দার এ অভিযান চালান।

মণিরামপুর (যশোর) : গতকাল বিকেলে মণিরামপুর শহরের বিজয়রামপুর গ্রামের মেসার্স সালাম এন্টারপ্রাইজ ও মেসার্স ইসলাম এন্টারপ্রাইজ নামের দুই ধানের চাতালে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিংকন বিশ্বাসের ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্লাস্টিক ও পলিথিন জাতীয় বস্তা ব্যবহারের দায়ে প্রতিষ্ঠান দুটির মালিক আব্দুস সালাম ও নুর ইসলামকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।


মন্তব্য