kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


শ্রীপুরে ড্রেজারডুবি

৫৭ ঘণ্টা পরউদ্ধার হলোদুই লাশ

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

২১ অক্টোবর, ২০১৬ ০০:০০



গাজীপুরের শ্রীপুরের নদী থেকে ৫৭ ঘণ্টা পর উদ্ধার হয়েছে দুই বালু শ্রমিকের লাশ। বৃহস্পতিবার সকালে বিআইডাব্লিউটিএ ও ফায়ার সার্ভিসের আলাদা দুটি ডুবুরিদল ড্রেজারের ভেতর থেকে ওই লাশ দুটি উদ্ধার করে।

এর আগে গত সোমবার রাতে উপজেলার বরমী কাচারপাড়া এলাকায় বানার নদীতে ঝুঁকিপূর্ণভাবে বালু তোলার সময় সাত বালু শ্রমিকসহ ড্রেজারটি ডুবে যায়। সাঁতরে পাঁচ শ্রমিক পাড়ে উঠলেও তলিয়ে যান দুই শ্রমিক। তাঁরা হলেন বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার কাজিরচর গ্রামের আবদুল খালক তালুকদারের ছেলে সোহাগ তালুকদার (৩০)ও বাগেরহাটের রুবেল (২৯)।

স্থানীয়রা জানায়, গত সোমবার রাতে বরমী এলাকার বালু কারবারি রফিক মুন্সি বানার নদীতে ড্রেজার লাগিয়ে অবৈধভাবে বালু তুলছিলেন। রাত ২টার দিকে সাত শ্রমিকসহ ড্রেজারটি ডুবে যায়। তাৎক্ষণিক পাঁচজন সাঁতরে পাড়ে উঠেলেও সোহাগ ও রুবেল তলিয়ে যান। বেঁচে যাওয়া শ্রমিক মিজানুর রহমান ও আলমগীর হোসেন জানান, রাতেই তাঁরা স্থানীয়দের সহযোগিতায় তলিয়ে যাওয়া সোহাগ ও রুবেলকে উদ্ধারের চেষ্টা চালান।

শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম মোল্লা জানান, খবর পেয়ে পরদিন মঙ্গলবার রাত থেকে টঙ্গী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পাঁচ সদস্যের ডুবুরিদল ঘটনাস্থল পৌঁছে লাশ উদ্ধারের চেষ্টা চালায়।


মন্তব্য