kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


স্কুল ছাত্র হত্যা

গাজীপুরে ঘাতকের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২০ অক্টোবর, ২০১৬ ০০:০০



গাজীপুরে স্কুল ছাত্র মো. সেলিম হত্যা মামলায় ঘাতক নূরুল ইসলামকে (৩২) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত নূরুল ইসলাম গাজীপুর সদর উপজেলার ক্ষুদেবর্মী গ্রামের হামিদ আলীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ৯ জানুয়ারি নবম শ্রেণির ছাত্র সেলিম তার বন্ধু রাকিব হোসেনকে নিয়ে বরই খাওয়ার জন্য পাশের খুন্দিয়া গ্রামের সোবহানের বাড়িতে যায়। এ সময় বাড়ির কেয়ারটেকার নূরুল ইসলামের সঙ্গে তাদের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে নূরুল ইসলাম কাঠ কাটার ধারালো বাটাল সেলিমের পেটে ঢুকিয়ে দেয়। এতে তার নাড়িভুঁড়ি বের হয়ে যায়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বাবা হযরত আলী বাদী হয়ে নূরুল ইসলামকে প্রধান আসামি করে একটি মামলা করেন। মামলায় বাড়ির মালিকের স্ত্রী হাসনারা বেগমকেও আসামি করা হয়। তদন্তকারী কর্মকর্তা এসআই শামীম হোসেন তদন্ত শেষে আসামি নূরুল ইসলামকে অভিযুক্ত করে ওই বছরের ৯ মার্চ আদালতে চার্জশিট দেন। ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত আসামির ফাঁসির আদেশ দেন।


মন্তব্য