kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ব্রাহ্মণবাড়িয়ায় তালাবদ্ধ ঘরে মা-সৎমেয়ের লাশ

হত্যার অভিযোগ গৃহকর্তার বিরুদ্ধে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০১৬ ০০:০০



ব্রাহ্মণবাড়িয়া সদরের মালিহাতা গ্রাম থেকে গৃহবধূ সরুফা আক্তার ও তাঁর সেময়ে মারুফা আক্তারের (১০) লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুুরে ঘরের তালা ভেঙে গলায় ওড়না পেঁচানো অবস্থায় তাঁদের লাশ উদ্ধার করা হয়।

ঘটনার পর থেকে সরুফার স্বামী বাচ্চু মিয়া পলাতক রয়েছেন। তিনিই স্ত্রী-সন্তানকে শ্বাসরোধে হত্যা করেছেন বলে পরিবারের সদস্য ও পুলিশের ধারণা।

জানা যায়, সরাইল উপজেলার শাহবাজপুর গ্রামের রিকশাচালক বাচ্চু মিয়া বছরখানেক আগে কুট্টাপাড়া এলাকার সরুফা আক্তারকে দ্বিতীয় বিয়ে করেন। মালিহাতা গ্রামে বাছির মিয়ার বাসায় দুই স্ত্রী ও প্রথম পক্ষের মেয়ে মারুফা আক্তারকে নিয়ে ভাড়া থাকতেন তিনি। সরুফা অটোরাইস মিলে শ্রমিকের কাজ করতেন। গতকাল নির্ধারিত সময়ে তিনি কাজে না যাওয়ায় মিলের লোকজন বাসায় এসে খোঁজ করে। এ সময় তারা ঘরটি তালাবদ্ধ দেখতে পায়। খবর পেয়ে স্বজনরা এসে স্থানীয় ইউপি সদস্য ফারুক মিয়ার মাধ্যমে ঘটনাটি পুলিশকে জানায়। পুলিশ এসে ঘরের তালা ভেঙে গলায় ওড়না পেঁচানো অবস্থায় মা ও সেময়ের লাশ উদ্ধার করে।

সরুফার মা হোসনা বেগম ও ভাই হেলাল মিয়া অভিযোগ করেন, পারিবারিক কলহের জেরে গত মঙ্গলবার বিকেলে বাচ্চু মিয়া তাঁর প্রথম স্ত্রী মোমেনার সঙ্গে ঝগড়ায় লিপ্ত হয়। একপর্যায়ে তিনি মোমেনাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন। এর পরই তিনি বাবার বাড়ি থেকে ৩০ হাজার টাকা এনে দেওয়ার জন্য সরুফাকে চাপ দেন। সরুফা এতে রাজি না হওয়ায় বাচ্চু মিয়া ক্ষোভ দেখিয়ে বাসা থেকে বের হয়ে যান। গভীর রাতে তিনি বাসায় ফিরে ঘুমিয়ে পড়েন। রাতের কোনো এক সময় সরুফা ও মারুফাকে শ্বাসরোধে হত্যা করা হয়। পরদিন সকালে খবর পেয়ে তাঁরা ঘরটি তালাবদ্ধ দেখে বাচ্চুর মোবাইল ফোনে কল দিলে তিনি অসংলগ্ন কথাবার্তা বলেন।

সদর থানা ওসি মো. মঈনুর রহমান জানান, প্রাথমিক তদন্তে ঘটনাটি হত্যাকাণ্ড বলেই মনে হচ্ছে। তবে বাচ্চু মিয়াকে আটক না করা পর্যন্ত বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।

এদিকে নওগাঁ প্রতিনিধি জানান, নিখোঁজের চার দিন পর স্বপন নামের এক বিক্রয়কর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘাতক আবদুল্লাহ আল নোমানের দেওয়া অথ্য অনুযায়ী গতকাল বুধবার সকালে জেলা শহরের দুর্গাপুর ব্রিজের নিচে কচুরিপানার ভেতর থেকে লাশটি উদ্ধার করা হয়। স্বপন শহরের বরুনকান্দি সরদারপাড়ার আবুল হোসেনের ছেলে। এদিকে মান্দা উপজেলার এলেঙ্গা গ্রামের একটি আমবাগান থেকে তাছির উদ্দিন মোল্লা নামের এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার সকালে লাশটি উদ্ধার করা হয়।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, শাহজাদপুর উপজেলার জামিরতা বাজারে একটি কম্পিউটারের দোকান থেকে শান্ত ইসলাম নামের এক স্কুল ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে লাশটি উদ্ধার করে পুলিশ। শান্ত জামিরতা কলেজপাড়ার ছানোয়ার হোসেনের ছেলে।

ফরিদপুর থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, বোয়ালমারী উপজেলার সহস্রাইল গ্রামে মোতালেব শরীফ নামের এক সবজি বিক্রেতার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার সকালে বাড়ির পাশের একটি আমগাছ থেকে লাশটি উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ।

লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, পৌর শহরের পিটিআই এলাকার একটি পরিত্যক্ত পুকুর থেকে অজ্ঞাতপরিচয় এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে লাশটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে নাটোর প্রতিনিধি জানান, বাগাতিপাড়া উপজেলায় পারিবারিক কলহের জেরে ডলি বেগম নামের এক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে সতিন সালমা বেগমের বিরুদ্ধে। বুধবার সকালে উপজেলার পেড়াবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।


মন্তব্য