kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


গৃহবধূকে নির্যাতন

মামলা করায় হত্যার হুমকি রূপগঞ্জে

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের বীরলবাড়ী এলাকায় আদালতে মামলা করায় এক গৃহবধূকে এবার হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এর আগে যৌতুকের জন্য স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনের শিকার হয়ে তিনি নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে মামলা করেন।

গৃহবধূ ফরিদা ইয়াছমিন জানান, তিনি উপজেলার বীর হাটাব এলাকার কবির হোসেনের মেয়ে। ২০১৪ সালে একই উপজেলার দাউদপুর ইউনিয়নের বীরলবাড়ী এলাকার আতাবুর রহমানের ছেলে রুবেলের সঙ্গে তাঁর বিয়ে হয়। কিছুদিন না যেতেই যৌতুকের দাবিতে স্বামী রুবেলসহ শ্বশুরবাড়ির লোকজন তাঁর ওপর শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালায়। যৌতুক দিতে অপারগতা জানালে অন্তঃসত্ত্বা অবস্থায় তাঁকে বাবার বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। বর্তমানে তাদের সংসারে এক মাস বয়সী একটি কন্যাসন্তান রয়েছে। আরো পাঁচ মাস আগে থেকেই ফরিদার ভরণপোষণ বন্ধ করে দেন তাঁর স্বামী।

এদিকে গত ৮ অক্টোবর সন্তানের ভরণপোষণ চাইতে শ্বশুরবাড়ি গেলে ফরিদাকে মারধর করে এক মাসের সন্তানকে রেখে তাঁকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। এ অবস্থায় সন্তান ও তাঁর অধিকার পেতে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে মামলা করেন তিনি। মামলা করার পর স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন গতকাল মঙ্গলবার তাঁকে হত্যার হুমকি দেয় বলে তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন বলেন, বিষয়টি আদালতের। আদালত কোনো নির্দেশ দিলে তিনি সে অনুযায়ী পদক্ষেপ নেবেন।


মন্তব্য