kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।

অপসারণ দাবি

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০



দুই কর্মকর্তার অপসারণ দাবিতে গতকাল সোমবার দুপুরে বিক্ষোভ করেছে আশুলিয়ার উইন্ডি অ্যাপারেলসের প্রায় তিন হাজার শ্রমিক। শ্রমিকরা জানায়, শিল্পাঞ্চলের বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়কে আশুলিয়ার ছয়তলা এলাকায় উইন্ডি গ্রুপের ওই কারখানায় গত ১৩ অক্টোবর দুপুরে কর্মী তাসলিমা বেগম অসুস্থ হয়।

সে প্রথমে ছুটি চায়। না দেওয়ায় গুরুতর অসুস্থ হয়ে মৃত্যু হয় তার। এ ঘটনায় ওই কারখানার ডেপুটি জেনারেল ম্যানেজার মানিক ও লাইন চিফ আলম মিয়াকে দায়ী করে শ্রমিকরা। গতকাল শ্রমিকরা কারখানায় প্রবেশ করে উত্পাদন বন্ধ রেখে ওই দুজনকে অপসারণের দাবিতে বিক্ষোভ করে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সোমবারের জন্য কারখানাটি ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। এরপর শ্রমিকরা বাড়ি ফিরে যায়।

ওই দুই কর্মকর্তাকে অপসারণ না করা পর্যন্ত কাজে যোগ দেবে না বলে জানিয়েছে শ্রমিকরা। এদিকে বিক্ষোভ করায় ভাড়াটে সন্ত্রাসী ও ঝুট ব্যবসায়ীরা কয়েকজন শ্রমিককে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছে শ্রমিকরা। শিল্প পুলিশ-১ সাভার-আশুলিয়া জোনের পরিচালক পুলিশ সুপার (এসপি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘নিহত শ্রমিকের দেনা-পাওনা পরিশোধ করে দিয়েছে মালিকপক্ষ। এখন শ্রমিকরা দুই কর্মকর্তার অপসারণ দাবিতে বিক্ষোভ করছে। ’


মন্তব্য