kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।

১ম ক লা ম

বিক্ষোভ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভায় টিপুরদী বসুরবাগে সরকারি প্রবহমান খাল অবৈধভাবে ভরাটের প্রতিবাদে গতকাল সোমবার দুপুরে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

গতকাল সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, এসিআই হেলথ কেয়ার নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের নামে এলাকার পানি নিষ্কাশনের একমাত্র খালটি ভরাট করা হচ্ছে।

এতে পাঁচ গ্রামের কয়েক শ পরিবার পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। ভূমি সহকারী কর্মকর্তা নোটিশ দিলেও কাজ বন্ধ হয়নি। স্থানীয় বৃদ্ধ সানাউল্লাহ মিয়া জানান, ঐতিহ্যবাহী খালটি রক্ষা করার জন্য মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিতভাবে জানিয়েও কোনো কাজ হচ্ছে না। এ বিষয়ে সোনারগাঁ পৌরসভার মেয়র সাদেকুর রহমান জানান, ‘সরকারি খাল দখলকারীদের কোনো অবস্থাতেই ছাড় দেওয়া হবে না। ’ সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোবায়েত হোসেন শিপলু জানান, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা জানান, অবৈধ দখলদারদের যেকোনো মূল্যে উচ্ছেদ করা হবে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া জানান, তাদের উচ্ছেদ করে খাল দখলমুক্ত করা হবে।


মন্তব্য