kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


পটুয়াখালীতে শাকিল হত্যা

স্বামী স্ত্রী ছেলের যাবজ্জীবন

পটুয়াখালী ও কলাপাড়া প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০



পটুয়াখালীতে শিশু শাকিল হত্যা মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বামী-স্ত্রী ও সন্তানের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে পটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোস্তফা পাভেল হায়দার এ রায় দেন।

তবে আসামিরা সবাই পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ২৪ এপ্রিল পটুয়াখালীর কলাপাড়ার পূর্ব ধুলাশ্বর গ্রামে তরমুজক্ষেতে পানি দেওয়া নিয়ে মোমাশ্বের মৃধার শিশুসন্তান শাকিলকে অপহরণ করে প্রতিবেশী শাহজাহান ফকির ও তাঁর লোকজন। ২৫ এপ্রিল দুপুরে ধুলাশ্বরের কাউয়ারচর এলাকায় শিশু শাকিলের লাশ পাওয়া যায়।

ওই ঘটনায় ২৫ এপ্রিল শাকিলের মা জেসমিন আক্তার বাদী হয়ে প্রতিবেশী শাহজাহান ফকির, তাঁর স্ত্রী আনোয়ারা বেগম ও তাঁদের ছেলে সলেমান ফকিরসহ ছয়জনকে আসামি করে কলাপাড়া থানায় হত্যা মামলা করেন। ২০১০ সালের ৮ জানুয়ারি পুলিশের তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো. মনিরুজ্জামান একই পরিবারের ওই তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন।

দীর্ঘ শুনানি এবং ১২ জনের সাক্ষ্য শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় গতকাল দুপুরে শাহজাহান ও তাঁর স্ত্রী আনোয়ারা বেগম এবং তাঁদের ছেলে সলেমানকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।


মন্তব্য