kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


কোটচাঁদপুরে পুকুরে ডুবে মরল তিন ভাইবোন

তিন স্থানে আরো চারজনের অপমৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০



ঝিনাইদহের কোটচাঁদপুরে মামুনশিয়া গ্রামে সোমবার দুপুরে পুকুরে ডুবে তিন ভাইবোনের মৃত্যু হয়েছে। তারা হলো রিয়া খাতুন (১০) ও তার ছোট ভাই নিরব হোসেন (৮) এবং তাদের চাচাতো ভাই মুরাদ হোসেন (৮)।

শিশু রিয়ার বাবা জয়নাল আবেদীন বলেন, ‘আমার মেয়ে রিয়া ও ছেলে নিরব এবং ভাইয়ের ছেলে  মুরাদ দুপুরে বাড়ির  পাশের পুকুরে কলাগাছের ভেলায় খেলছিল। খেলার একপর্যায়ে কলার ভেলাটি উল্টে গেলে রিয়া, নিরব ও মুরাদ পানিতে ডুবে যায়। পুকুরে অনেক খোঁজাখুঁজির পর দুপুর সাড়ে ১২টার দিকে পুকুর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। রিয়া স্থানীয় মামুনশিয়া প্রথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির এবং নিরব ও মুরাদ হোসেন তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল। কোটচাঁদপুর থানার ওসি কবির আহমেদ জানান, কোটচাঁদপুর উপজেলার মামুনশিয়া গ্রামের জয়নাল আবেদীনের মেয়ে রিয়া খাতুন ও ছেলে নিরব হোসেন এবং তাঁর ভাই ননী মিয়ার ছেলে মুরাদ হোসেন বাড়ির পাশের পুকুরের পানিতে ডুবে মারা গেছে। পুকুর থেকে লাশ তিনটি উদ্ধার করা হয়েছে। একই পরিবারে তিনটি শিশুর মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে নওগাঁ প্রতিনিধি জানান, বদলগাছীর কমাড়পুর গ্রামে গতকাল সোমবার দুপুরে গাছ কাটার সময় ডালচাপায় বাবু ইসলাম নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বাবু ইসলাম উপজেলার ঢেকড়া দক্ষিণপাড়ার মৃত খলিফার ছেলে।

চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, আলমডাঙ্গায় বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মুকুল হোসেন (৩৬) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। টেবিল ফ্যানের প্লাগে হাত দিয়ে তিনি বিদ্যুত্স্পৃষ্ট হন। আলমডাঙ্গার শ্যামপুর গ্রামে সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। মুকুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। নিহত কৃষক মুকুল হোসেন শ্যামপুর গ্রামের মৃত শাহাদত হোসেনের ছেলে। এদিকে আলমডাঙ্গার শ্রীনগর গ্রামে ধানক্ষেতের হাঁটুজলে ডুবে এক যুবকের মৃত্যু হয়েছে। যুবক লালন মৃগী রোগী ছিলেন বলে দাবি করেছেন পরিবারের সদস্যরা। লালন শ্রীনগর গ্রামের কৃষক আবদুল বারেক ওরফে পলকের ছেলে।

ফরিদপুর থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, ফরিদপুরের ভাঙ্গায় কৈডুবি এলাকায় গতকাল সোমবার সকালে পানিতে ডুবে শাওন মিয়া নামে দুই বছরের এক শিশু মারা গেছে। সে কিছুদিন আগে নানাবাড়িতে বেড়াতে এসেছিল। শাওন পাশের মুকসুদপুর উপজেলার দিগনগর গ্রামের মাইক্রোবাসচালক সোহেল মিয়ার ছেলে।


মন্তব্য