kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


আশাশুনিতে বাঁধ ভেঙে তলিয়েছে ঘের ফসল

সাতক্ষীরা প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



সাতক্ষীরার আশাশুনি উপজেলার কোলায় প্রবল জোয়ারের চাপে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে ছয়টি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে প্রায় এক হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

এ ছাড়া তলিয়ে গেছে হাজার হাজার বিঘা মত্স্যঘের ও ফসলি জমি।

রবিবার ভোরে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কোলা গ্রামের ৪ নম্বর পোল্ডারের কাছে খোলপেটুয়া নদীর প্রায় ২৫০ ফুট বেড়িবাঁধ নদীগর্ভে বিলীন হয়ে এমন অবস্থার সৃষ্টি হয়। এতে প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলিয়া এবং শ্রীউলা ইউনিয়নের মাড়িয়ালা, হাজরাখালী, কলিমাখালী ও লাঙ্গলদাড়ি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়। এলাকাবাসী জানায়, বাঁধটি আগে থেকেই ঝুঁকিপূর্ণ ছিল। জোয়ারের পানির চাপে এটি নদীগর্ভে ধসে পড়ে। প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন জানান, কিছুদিন আগেও কোলায় বেড়িবাঁধ ভেঙে কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছিল। এবার তার পাশে আরো একটি অংশে বাঁধ ভেঙে কোলা ও হিজলিয়া গ্রাম প্লাবিত হয়েছে।

শ্রীউলা ইউনিয়নের চেয়ারম্যান আবু হেনা শাকিল জানান, পানি উন্নয়ন বোর্ডের গাফিলতির কারণে এখানে বারবার বেড়িবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। এবার মাড়িয়ালা, হাজরাখালী, কলিমাখালী ও লাঙ্গলদাড়ি গ্রাম প্লাবিত হয়েছে।  

পানি উন্নয়ন বোর্ড-২-এর উপবিভাগীয় প্রকৌশলী ফারুক আহমেদ জানান, বেড়িবাঁধটি সংস্কারের জন্য পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে ১০ হাজার খালি বস্তা সরবরাহ করা হয়েছে।


মন্তব্য