kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


যৌতুক যন্ত্রণা

রাজশাহীতে গৃহবধূকে হত্যাচেষ্টা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



যৌতুক না পেয়ে রাজশাহী নগরীর হেতেম খাঁ লিচু বাগান এলাকায় রবিবার সকালে স্ত্রীকে জবাই করে হত্যার চেষ্টা চালিয়েছে স্বামী। পরে গুরুতর আহতাবস্থায় গৃহবধূ সাথী বেগমকে (৩০) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ঘটনার পর পালিয়েছে স্বামী হাসিবুর রহমান।

পারিবারিক সূত্র জানায়, রাজশাহী নগরীর হেতেম খাঁ লিচু বাগান এলাকার হাসিবুর রহমানের সঙ্গে একই এলাকার সাথী বেগমের বিয়ে হয় ১০ বছর আগে। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য হাসিবুর স্ত্রীর ওপর নির্যাতন চালাচ্ছিল। এরই ধারাবাহিকতায় রবিবার সকালে হাসিবুর নিজ শয়নকক্ষে ধারালো চাকু দিয়ে সাথী বেগমকে জবাই করে হত্যার পরিকল্পনা করে। এ সময় সাথী বেগম চিত্কার দিলে আশপাশের লোকজন ছুটে আসে। এরই মধ্যে হাসিবুর তার স্ত্রীকে চাকু দিয়ে গলায় ও মুখে আঘাত করে। তবে দ্রুত আশপাশের লোকজন এসে পড়ায় স্ত্রীকে ফেলে পালিয়ে যায় হাসিবুর। পরে স্থানীয়রা এসে সাথীকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করে।

রামেক হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ডা. সুব্রত কুমার জানান, ‘ধারালো চাকুর আঘাতে সাথীর গলায় গভীর জখমের সৃষ্টি হয়েছে। তবে শ্বাসনালিটি অল্পের জন্য কাটেনি। তাঁর অবস্থা গুরুতর। ’

নগরীর বোয়ালিয়া থানার ওসি শাহাদত হোসেন জানান, হাসিবুর পালিয়েছে। গৃহবধূর পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।


মন্তব্য