kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


চকরিয়ায় মায়ের সঙ্গে ঝগড়া করে মেয়ের আত্মহত্যা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা কলেজের বাণিজ্য বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্রী জান্নাতুল ফেরদৌস রিংকি (১৯) মায়ের সঙ্গে ঝগড়ার পর গত শনিবার সন্ধ্যায় আত্মহত্যা করেছেন।

পুলিশ জানায়, স্থানীয় জনপ্রতিনিধিদের কাছ থেকে খবর পেয়ে তারা হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে।

এর আগে স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় তাঁকে উদ্ধার করে বাড়ির কাছের মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসক নিরীক্ষা শেষে তাঁকে মৃত ঘোষণা করেন।

ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, ‘ওই ছাত্রী মেধাবী ছিল। তাঁর পরিবারে যে অর্থাভাব ছিল এ জন্য তাঁকে উপবৃত্তি পাওয়ার ব্যবস্থা করা হয়েছিল। তা ছাড়া অন্যান্য ফিও মওকুফ ছিল। কিন্তু কী কারণে মেয়েটি আত্মহত্যা করল, তা বলতে পারছি না। ’

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো. ফখরুদ্দিন জানান, বৈরাগীর খিল গ্রামের নুরজাহানকে বিয়ের পর তাঁর স্বামী মো. করিম উদ্দিন পালিয়ে গিয়ে আরেকটি বিয়ে করেন। স্বামীর ঔরসে তাঁর মেয়ে হয়। নুরজাহান দিনমজুরি ও ঝিয়ের কাজ করে সংসার চালাচ্ছিলেন। মেয়ে রিংকিকে পড়ালেও কলেজের বেতন, প্রাইভেটসহ নানা ধরনের খরচ চালানো কষ্টসাধ্য হয়ে পড়ে। এ নিয়ে মা-মেয়ের প্রতিনিয়ত ঝগড়া-বিবাদ হতো। শনিবার সকালেও দুজনের ঝগড়া হয়। মা কাজ করতে চলে যায়। এই সুযোগে মেয়ে বাড়িতে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।


মন্তব্য