kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

বাল্যবিয়ের বরসহ ৭ জনকে জেল-জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



বাল্যবিয়ের আয়োজনসহ বিভিন্ন অভিযোগে ময়মনসিংহ, গাইবান্ধা, যশোর ও ফরিদপুরে সাতজনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকায় এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে বাল্যবিয়ের বর দেলোয়ার হোসেনকে।

ইউএনও কমরুল আহসান তালুকদারের ভ্রাম্যমাণ আদালত শনিবার সন্ধ্যায় এ দণ্ড দেন। দেলোয়ার উপজেলার আংগারগাড়া গ্রামের মারফত আলীর ছেলে। শনিবার উপজেলার একটি মাদ্রাসার কিশোরী শিক্ষার্থীর সঙ্গে দেলোয়ারের বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে বিয়ের আসর থেকে বর-কনেকে আটক করে পুলিশ। পরে ১৮ বছরের কমে বিয়ে দেওয়া হবে না, এ মুচলেকায় মুক্তি দেওয়া হয় ওই ছাত্রীকে।

গাইবান্ধা : গাঁজা বহন ও সেবনের অপরাধে সদর উপজেলার কামারজানি ইউনিয়নের বাটিকামারি গ্রামের শফিউল আলমকে ছয় মাস এবং জেলা শহরের কলেজপাড়ার সঞ্জয় দাসকে ইয়াবা ও হেরোইন সেবনের দায়ে এক বছর ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলার ইউএনও মো. আশরাফুল মমিন খান এ দণ্ড দেন।

মণিরামপুর (যশোর) : মণিরামপুরে উত্পাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকা এবং অস্বাস্থ্যকর খাদ্যদ্রব্য রাখার দায়ে তিন বেকারি মালিককে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাঁরা হলেন উপজেলার টেংরামারী বাজারের মেসার্স আল্লাহ ভরসা বেকারির সেলিম রেজা, মেসার্স বরকত বেকারির আজহার আলী ও মেসার্স মায়ের দোয়া বেকারির ইয়াসিন। শনিবার সন্ধ্যায় ইউএনও মো. কামরুল হাসান এ আদালত পরিচালনা করেন।

ফরিদপুর : ফরিদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘড়াই জানান, মূল্য তালিকা যথাযথভাবে না টানানোর দায়ে গতকাল ভ্রাম্যমাণ আদালত মেসার্স শ্যাম ভাণ্ডার নামের এক চালের দোকান মালিককে এক হাজার টাকা জরিমানা করেন। শহরের চকবাজার ও হাজী শরীয়তউল্লাহ চাল বাজারে এ অভিযান চালানো হয়।


মন্তব্য