kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


চার জেলায় দুই খুন, দুই লাশ

ধামইরহাটে শালবনে মিলল কঙ্কাল

প্রিয় দেশ ডেস্ক   

১৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



কুড়িগ্রাম সদরে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ক্ষুদ্র ব্যবসায়ী খুন হয়েছেন। এ ঘটনায় ঘাতককে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রামের রাউজানে একজনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। পিরোজপুরের মঠবাড়িয়া ও রাজবাড়ী সদরে দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া নওগাঁর ধামইরহাটে শালবনে একজনের কঙ্কাল পাওয়া গেছে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

কুড়িগ্রাম : সদর উপজেলায় পারিবারিক কলহের জেরে বড় ভাইয়ের ছুরিকাঘাতে রফিকুল নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী খুন হয়েছেন। গতকাল শনিবার সকালে উপজেলার শিবরাম গ্রামে এ ঘটনা ঘটে। ঘাতক বড় ভাই মোকছেদ আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে প্রতিবেশী মাজাহার আলী জানান, মোকছেদ মানসিক রোগী। তিনি সব সময় একটি ছুরি নিয়ে ঘুরতেন। ভয়ে তাঁর স্ত্রীও পালিয়ে বেড়াতেন। সদর থানার ওসি এস এম আব্দুস সোবহান জানান, রফিকুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে।

রাউজান (চট্টগ্রাম) : রাউজান উপজেলায় বাড়ির অদূরে মো. হারুন ওরফে কালা হারুন নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাতে উপজেলার নোয়াপাড়ায় এ ঘটনা ঘটে। তবে হত্যাকাণ্ডের কারণ কেউ জানাতে পারেনি। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা হয়েছে। স্থানীয় কয়েকটি সূত্র জানায়, হারুন এলাকায় একজন সন্ত্রাসী, ডাকাত ও চাঁদাবাজ হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে রাউজান ও রাঙ্গুনিয়া থানায় দুটি ডাকাতির মামলা রয়েছে বলে নিশ্চিত করেছেন রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ।

পিরোজপুর (আঞ্চলিক) : মঠবাড়িয়া পৌর শহরের টিঅ্যান্ডটি রোড এলাকায় ভাড়া বাসা থেকে শারমিন আক্তার মুন্নি নামের এক তরুণীর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকালে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পিরোজপুর মর্গে পাঠায় পুলিশ। শারমিন মঠবাড়িয়ার আঙ্গুলকাটা গ্রামের সৌদিপ্রবাসী শাহাদাৎ হোসেন স্বপন খানের মেয়ে। তিনি মহিউদ্দিন আহমেদ মহিলা কলেজের ছাত্রী ছিলেন। পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, শারমিন তাঁর পরিবারের সঙ্গে টিঅ্যান্ডটি রোড এলাকার ‘সিকদার ভিলা’র দ্বিতীয় তলায় ভাড়া থাকতেন। তাঁর বিয়ে হয়েছিল। বিয়ের পর স্বামী ইমনের সঙ্গে বনিবনা না হওয়ায় সম্প্রতি তাঁদের মধ্যে বিচ্ছেদ হয়। শুক্রবার রাতে নিজ ঘরে ঘুমাতে যান শারমিন। পরদিন সকালে ঘরের দরজা বন্ধ দেখে পরিবারের সদস্যরা তাঁকে ডাকাডাকি করে। কিন্তু কোনো সাড়া না পেয়ে দরজা ভেঙে ভেতরে ঢুকে ঘরের মেঝেতে শারমিনের লাশ পড়ে থাকতে দেখে তারা। খবর পেয়ে লাশটি উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ। এ ব্যাপারে মঠবাড়িয়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, পারিবারিক কলহের কারণে তিনি (শারমিন) আত্মহত্যা করে থাকতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রাজবাড়ী : সদর উপজেলায় আলীপুর ইউনিয়ন পরিষদ ভবনের পেছনের একটি ডোবা থেকে গতকাল শনিবার দুপুরে অজ্ঞাতপরিচয় এক যুবকের (৩০) লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। যুবকের পরনে কমলা রঙের গেঞ্জি ও জিন্সের প্যান্ট ছিল।

নওগাঁ : ধামইরহাট উপজেলায় আলতাদীঘি শালবন থেকে গতকাল শনিবার সকালে অজ্ঞাতপরিচয় একজনের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। পাশে থাকা পরিত্যক্ত কাপড়-চোপড় ও জুতা দেখে কঙ্কালটি নিজের অপহৃত ছেলে সাখাওয়াত হোসেনের বলে দাবি করেছেন আনোয়ার হোসেন। তবে বিষয়টি নিশ্চিত করতে পারেনি পুলিশ। ডিএনএ পরীক্ষা শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ধামইরহাট থানার ওসি সিকদার মশিউর রহমান জানান। প্রসঙ্গত, ৮ অক্টোবর সকালে হরীতকীডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র সাখাওয়াত হোসেনকে একই এলাকার রবিউল ইসলাম ওরফে অন্তর কৌশলে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ করে। এ ঘটনায় অপহৃতের বাবা বাদী হয়ে ১১ অক্টোবর চারজনকে আসামিকে করে থানায় একটি মামলা করেন। পরে পুলিশ অন্তর ও তার বাবা আবু মোতালেব বুলবুলকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়।


মন্তব্য