kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মানিকগঞ্জে বিএনপির ১৭ নেতাকর্মী আটক

রূপগঞ্জ সোনারগাঁয় ধরা আরো ৫

প্রিয় দেশ ডেস্ক   

১৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



মানিকগঞ্জের ঘিওর, নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও সোনারগাঁয়ে আলাদা অভিযান চালিয়ে ২২ জনকে আটক করা হয়েছে। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

মানিকগঞ্জ : দুই পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় ঘিওর উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে দলটির ১৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

গতকাল শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে তাদের আটক করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম শান্তর নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী ঘিওরের পাচুরিয়া গ্রামে দলের প্রয়াত সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মাজার জিয়ারত করে। পরে বিকেল সাড়ে ৫টার দিকে তারা ঘিওর উপজেলা বিএনপির কার্যালয়ে যায়। কিন্তু তার আগেই জেলা বিএনপির সভাপতি আফরোজা খানম রিতার অনুসারীরা কার্যালয়ে তালা দেয়। এ সময় মাঈনুল ইসলাম শান্তর অনুসারীরা তালা ভেঙে কার্যালয়ে ঢোকে। কিছুক্ষণ পর পুলিশ এসে তাদের কার্যালয় থেকে বের করে দেয়। পরে শান্ত ও রিতার সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ ১৭ জনকে আটক করে।  

তবে জেলা বিএনপির সহসভাপতি জামিলুর রশিদ খান তালা ভেঙে কার্যালয়ে ঢোকা ও দুই পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, পুলিশ বাধা দেওয়ায় নেতাকর্মীরা কার্যালয় থেকে বের হয়ে চলে আসার সময় কয়েকজনকে আটক করা হয়েছে।

ঘিওর উপজেলা বিএনপির সভাপতি আহম্মেদ রাসেল বলেন, মাঈনুল ইসলাম শান্তর নেতৃত্বে কয়েকজন অফিসের তালা ভেঙে ঢোকে এবং জিয়াউর রহমান, খালেদা জিয়া ও আফরোজা খানম রিতার ছবিসহ অফিস ভাঙচুর করে। এ সময় কয়েকজনকে পুলিশ আটক করে।

ঘিওর থানার ওসি মিজানুর রহমান জানান, বিএনপির এক গ্রুপ তালা ভেঙে অফিসে ঢোকে, অন্য গ্রুপ লাঠিসোঁটা নিয়ে অবস্থান করছিল। এ অবস্থায় আইনশৃঙ্খলা রক্ষার জন্য কয়েকজনকে আটক করা হয়েছে। যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জে আলাদা অভিযান চালিয়ে মাদকসহ তিনজনকে আটক করেছে পুলিশ। শনিবার ভোরে উপজেলার তারাব ও কাঞ্চন পৌর এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন তারাব এলাকার মৃত কামাল উদ্দিনের ছেলে জাহিদ মিয়া, মৃত রমিজ উদ্দিনের ছেলে নুর হোসেন মিয়া ও কাঞ্চন পৌর এলাকার চরপাড়া এলাকার মৃত ইউছুফ আলীর ছেলে আরমান হোসেন।

রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

এদিকে রূপগঞ্জে হত্যা ও মাদক মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি রুবেল হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার তারাব পৌর এলাকার নোয়াপাড়া লঞ্চঘাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রুবেল চনপাড়া এলাকার রতন হাওলাদারের ছেলে।

রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) এ কে এম মাহবুবুল আলম জানান, রুবেল হোসেন রূপগঞ্জের চনপাড়ার আলোচিত মনির হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। তাকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।    

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : সোনারগাঁয় অভিযান চালিয়ে ৩০ পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত বিপ্লব দাস উপজেলার সাহাপুর গ্রামের ঠাকুর দাসের ছেলে। শনিবার তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।


মন্তব্য