kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।

ডিলারশিপ বাতিল

হাওরাঞ্চল প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৬ ০০:০০



ডিলারশিপ বাতিল

১০ টাকা কেজিতে চাল বিক্রির তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নে দুজনের ডিলারশিপ বাতিল করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ডিলার মজিবুর রহমান ও হায়দার আলীর বিরুদ্ধে তালিকায় অনিয়ম হয়েছে মর্মে জেলা প্রশাসক বরাবরে গত ১৫ দিন আগে অভিযোগ করা হয়।

কৈলাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীন লিখিত অভিযোগটি করেন। পরে জেলা প্রশাসক অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা খাদ্য কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দেন।

অভিযুক্ত ডিলার হায়দার আলী খান বলেন, ‘হতদরিদ্রদের তালিকা তৈরি করেছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বাররা। এতে আমার কোনো হাত ছিল না। আমার দায়িত্ব ছিল তালিকা অনুযায়ী চাল বিক্রি করা। এখন কারণ দর্শনোর নোটিশ ছাড়াই আমার ডিলারশিপ বাতিল করা হয়েছে। যারা তালিকা তৈরি করেছে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে ডিলারশিপ বাতিল ঠিক হয়নি। ’

ইউএনও মো. সাইদুজ্জামান বলেন, ‘তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় গত বৃহস্পতিবার উপজেলা সমন্ব্বয় কমিটির সভায় দুজনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। ’


মন্তব্য