kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


মা ইলিশ রক্ষায় লৌহজংয়ের বরফকলে নজরদারি

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



মা ইলিশ রক্ষায় মুন্সীগঞ্জের লৌহজংয়ের বিভিন্ন বরফকলে নজরদারি বাড়ানো হচ্ছে। অবৈধভাবে মা ইলিশ ধরে তা মজুদের জন্য কেউ যাতে বরফ কিনতে না পারে সে জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ছাড়া উপজেলার কুমারভোগে গড়ে ওঠা চীনা নাগরিকের অবৈধ রেস্টুরেন্টটি সিলগালা করে দেওয়া হবে। গতকাল বৃহস্পতিবার উপজেলা মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।  

বক্তারা জানান, অবৈধভাবে মা ইলিশ ধরে তা মজুদের জন্য কেউ যাতে বরফ কিনতে না পারে সে জন্য উপজেলার বিভিন্ন বরফকলে নজরদারি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে মা ইলিশ রক্ষায় পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালত চালানোর জন্য উপজেলা পরিষদের উন্নয়ন ফান্ড থেকে দেড় লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।

বক্তারা আরো জানান, পদ্মা সেতু নির্মাণকে কেন্দ্র করে এক চীনা নাগরিক অবৈধভাবে কুমারভোগের আইয়ুব আলীর বিল্ডিংয়ের একটি ফ্লোর ভাড়া নিয়ে অত্যাধুনিক একটি রেস্টুরেন্ট গড়ে তোলেন। সেখানে একটি বারও রয়েছে। প্রশাসন থেকে একাধিকবার বলার পরও রেস্টুরেন্টটি বন্ধ না করায় তা সিলগালা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।   

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. খালেকুজ্জামানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য  দেন উপজেলা চেয়ারম্যান মো. ওসমান গনি তালুকদার, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, সহকারী কমিশনার (ভূমি) এস এম শাহীন, বিক্রমপুর প্রেস ক্লাবের সভাপতি মো. মাসুদ খান, লৌহজং থানার ওসি মো. আনিচুর রহমান, কুমারভোগ ইউপি চেয়ারম্যান লুত্ফর রহমান তালুকদার, কনকাসর ইউপি চেয়ারমান আবুল কালাম আজাদ, মেদিনীমণ্ডল ইউপি চেয়ারম্যান আশরাফ হোসেন প্রমুখ।


মন্তব্য