kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কক্সবাজারে ডাকাতি

কুড়িগ্রাম মাদারীপুরে ছিনতাই

প্রিয় দেশ ডেস্ক   

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



কুড়িগ্রামের নাগেশ্বরী ও মাদারীপুর সদরে দুই ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ১৭ লাখ ৩০ হাজার টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। অন্যদিকে কক্সবাজারের পেকুয়ায় একটি বাড়িতে ডাকাতি হয়েছে।

এ সময় ডাকাতদের মারধরে গৃহকর্তার স্কুল পড়ুয়া মেয়ে আহত হয়।

কুড়িগ্রাম : নাগেশ্বরী উপজেলায় নুর আমিন নামের এক গরু ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ১৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার সকালে সন্তোষপুর-নাগেশ্বরী সড়কের সাত ভাই মোড় এলাকায় এ ঘটনা ঘটে। নুর আমিন উপজেলার শাহাটারী গ্রামের দৌলত শেখের (মৃত) ছেলে। এ ঘটনায় তিনি এক বিএনপি নেতার ছেলেসহ অজ্ঞাতপরিচয় আরো দুজনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ সূত্রে জানা যায়, গতকাল সকালে নুর আমিন একটি ব্যাগে ১৪ লাখ ৮০ হাজার টাকা নিয়ে মোটরসাইকেলে করে নাগেশ্বরী হাটে আসছিলেন। পথে ওই এলাকায় একটি কালো রঙের মোটরসাইকেলে করে আসা তিনজন তাঁর পথরোধ করে টাকার ব্যাগটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় তাদের মধ্যে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে ওই ব্যবসায়ী রাকিবুল হাসান রকি নামের একজনকে চিনতে পেরে বলে ‘তুই আমি একই সঙ্গে কলেজে পড়েছি’। এ কথা শোনার সঙ্গে সঙ্গে রকি তার হাতে থাকা হেলমেট দিয়ে ওই ব্যবসায়ীর মাথায় সজোরে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সুযোগে ওই তিনজন টাকার ব্যাগটি নিয়ে দ্রুত পালিয়ে যায়। এ ঘটনায় ওই ব্যবসায়ী দুপুরে হাজীপাড়া গ্রামের বিএনপি নেতা ব্যবসায়ী আহসানুল হক রিটুর ছেলে রকিসহ অজ্ঞাতপরিচয় আরো দুজনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দেন। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান নাগেশ্বরী থানার ওসি আফজালুল ইসলাম।

মাদারীপুর : সদর উপজেলায় জয়দেব কুমার দাস নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে ও পিটিয়ে আড়াই লাখ টাকাসহ নতুন মোবাইল ফোনসেট ও বিভিন্ন মোবাইল কম্পানির রিচার্জ কার্ড ছিনতাই করেছে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার রাতে উপজেলার মস্তফাপুর দীঘিরপাড় গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ, স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, মস্তফাপুর বাসস্ট্যান্ডের ব্যবসায়ী জয়দেব কুমার দাস মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে তাঁর ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে ভ্যানযোগে বাড়ির দিকে রওনা দেন। বাড়ির কাছাকাছি গিয়ে ভ্যান থেকে নামার পর পথে ওত পেতে থাকা দুর্বৃত্তরা তাঁকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। পরে তাঁর কাছে থাকা আড়াই লাখ টাকা, ১১টি নতুন মোবাইল ফোনসেট ও ২০ হাজার টাকা দামের বিভিন্ন মোবাইল কম্পানির রিচার্জ কার্ড ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। এ ব্যাপারে সদর থানার এসআই মাসুদ খান বলেন, ‘দোষীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে’।

চকরিয়া (কক্সবাজার) : কক্সবাজারের পেকুয়ায় একটি বাড়ি থেকে প্রায় দুই ভরি স্বর্ণালংকার, কিছু টাকা, কয়েকটি মোবাইল ফোনসেটসহ মূল্যবান মালপত্র লুট করেছে সশস্ত্র ডাকাতদল। গত বুধবার রাতে উপজেলার সুন্দরীপাড়ার শাহ আলম মাঝির বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় বাধা দিলে ডাকাতরা গৃহকর্তার দশম শ্রেণি পড়ুয়া মেয়েকে মারধর করে। ওই বাড়ির নারী সদস্যদের ডাকচিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায় ডাকাতরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেবেন বলে পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভূঁইয়া জানান।


মন্তব্য