kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


গাজীপুর জেলা আওয়ামী লীগ

সম্পাদক হচ্ছেন সবুজ!

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১২ অক্টোবর, ২০১৬ ০০:০০



গাজীপুর জেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন নিয়ে মাঠপর্যায়ে ব্যাপক কৌতূহল বিরাজ করছে। সভাপতি পদে কোনো পরিবর্তন আসছে না, তা আগেই ধারণা করা হচ্ছিল।

তবে উৎসাহ ছিল সাধারণ সম্পাদক পদ নিয়ে। পরিবর্তনের পূর্বাভাস জেনে ওই পদে নতুন কে আসছেন, তা নিয়ে সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে বেশ কিছুদিন ধরেই ব্যাপক কানাঘুষা রয়েছে। এরই মধ্যে দলীয় সভানেত্রী শেখ হাসিনা গাজীপুরের সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদটি বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন সবুজকে দিচ্ছেন সোমবার জেলাজুড়ে এমন খবর ছড়িয়ে পড়ে।

সূত্র জানায়, সভাপতি হিসেবে মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী ও বর্তমান সভাপতি আ ক ম মোজাম্মেল হকই বহাল থাকছেন। মোজাম্মেল হককে সভাপতি ও ইকবাল হোসেন সবুজকে সাধারণ সম্পাদক করে গাজীপুর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি শিগগিরই ঘোষণার নির্দেশ দেন শেখ হাসিনা।

গত শনিবার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এ-সংক্রান্ত বৈঠকে গাজীপুর জেলা আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে আলোচনা হয়। গাজীপুরের জ্যেষ্ঠ নেতাদের পাশাপাশি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অনেকেই ওই বৈঠকে উপস্থিত ছিলেন। সভানেত্রী সবুজকে সাধারণ সম্পাদক পদে সবুজ সংকেত দিয়েছেন বলে ওই বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানিয়েছেন। সূত্রটি আরো জানায়, শিগগিরই গাজীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

ইকবাল হোসেন সবুজ শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ভিপিও ছিলেন। গাজীপুরের স্থানীয় নেতাকর্মীরা জানান, ইকবাল হোসেন সবুজ দলের খুবই ত্যাগী নেতা হিসেবে সবার কাছে পরিচিত। নেতাকর্মীরা দুঃসময়ে তাঁকে সব সময় কাছে পায়। এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আজমতউল্লা খান জানান, তিনি এ বিষয়ে কিছুই জানেন না। তবে আগামী ১৬ অক্টোবর জেলা আওয়ামী লীগের একটি সভা রয়েছে। গাজীপুর-১ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল জানান, এ বিষয়ে তিনিও কিছুই জানেন না। জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক দেশের বাইরে থাকায় তাঁর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।


মন্তব্য