kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


বুনো হাতির হামলা

ঝিনাইগাতীতে গারো কৃষক নিহত, আহত ২

শেরপুর প্রতিনিধি   

১২ অক্টোবর, ২০১৬ ০০:০০



শেরপুরের ঝিনাইগাতীর কাংশা ইউনিয়নের উত্তর বাকাকুড়া এলাকায় সোমবার রাতে পাহাড় থেকে লোকালয়ে নেমে আসা বন্য হাতির আক্রমণে এক গারো কৃষক নিহত ও আরো দুজন আহত হয়েছেন। নিহত বাশিরাম চাম্বুগং (৬০) ওই গ্রামের কান্তিরাম সাংমার ছেলে।

মঙ্গলবার দুপুরে বাশিরামের লাশের সৎকার করা হয়েছে। আহতদের মধ্যে বাশিরাম ভাগিনা নরেন মারাককে (২৬) ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং মো. হাবিবুল্লাহ (২৮) নামের আরেকজন স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

বন্য হাতির দল রাতভর তাণ্ডব চালিয়ে ওই এলাকার দুটি বসতভর ভাঙচুর করে। এ সময় হাতির দল প্রায় চার একর জমির আধাপাকা আমন ধান ও এক একর জমির শিমুল আলুর আবাদ খেয়ে, পায়ে মাড়িয়ে নষ্ট করেছে।

কাংশা ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম জানান, সোমবার সন্ধ্যার পরপরই পাহাড় থেকে নেমে আসা ৬০-৭০টি বন্য হাতির একটি দল উত্তর বাককুড়া এলাকায় নেমে এসে আবাদ করা ধানক্ষেতে হানা দেয়। এ সময় কৃষকরা তাড়া দিলে হাতির দল লোকালয়ে হানা দেয়। রাত সাড়ে ৭টার দিকে দলের দুটি হাতি বাশিরামের বসতঘর ভেঙে ফেলে। এ সময় দৌড়ে পালাতে গেলে একটি হাতি তাকে শুঁড় পেঁচিয়ে পায়ে পিষ্ট করলে ঘটনাস্থলেই তিনি মারা যান। মামাকে বাঁচাতে গিয়ে নরেন মারাক ও তাঁর সহযোগী হাবিবুল্লাহ হাতির আক্রমণে আহত হন।


মন্তব্য