kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

উত্ত্যক্তকারীসহ ছয়জনকে জেল-জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

১২ অক্টোবর, ২০১৬ ০০:০০



চার জেলায় নারী উত্ত্যক্তকারীসহ বিভিন্ন অভিযোগে তিনজনকে কারাদণ্ড ও তিনজনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার সন্ধ্যা ও গতকাল মঙ্গলবার এসব আদালত পরিচালনা করা হয়।

কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ব্রাহ্মণবাড়িয়া : নাসিরনগর উপজেলায় মাদ্রাসা ছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে মো. জুয়েল মিয়া (২২) নামের একজনকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। গতকাল ইউএনও চৌধুরী মোয়াজ্জম আহম্মেদের ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড দেন। সোমবার বিকেলে কচুয়া গ্রামের জুয়েলকে ওই অভিযোগে আটক করে পুলিশ। এদিকে আখাউড়ায় সোমবার সন্ধ্যায় ১০ বোতল ভারতীয় স্কফ সিরাপসহ বিজিবির হাতে আটক যুবক রায়হান মিয়াকে এক মাসের কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের কারাদণ্ড দেন ইউএনও মো. শামছুজ্জামানের ভ্রাম্যমাণ আদালত। ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় রায়হানের বাড়ি।

রাজবাড়ী : গাঁজার কারবারের অভিযোগে পাংশায় গতকাল তুহিন মালিথা (২৫) নামের একজনকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। সে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা। সহকারী কমিশনার (ভূমি) রাশেদুর রহমান আদালত পরিচালনা করেন। পাংশা থানার ওসি এস এম শাহজালাল জানান, উপজেলার বউবাজার এলাকা থেকে বিক্রির সময় পাঁচ পুরিয়া গাঁজাসহ তুহিনকে আটক করে পুলিশ।

ফরিদপুর : আলফাডাঙ্গা উপজেলায় পূজামণ্ডপে গৃহবধূকে উত্ত্যক্ত করার দায়ে গতকাল হাসান (১৮) ও বায়োজিদ (১৮) নামের দুই তরুণকে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন ইউএনও মোহাম্মদ আবুল খায়েরের ভ্রাম্যমাণ আদালত। হাসান টিকরপাড়া গ্রামের শামীম ঠাকুরের ও বায়োজিদ গোলাম নবীর ছেলে। সোমবার সন্ধ্যায় টিকরপাড়া সর্বজনীন দুর্গামণ্ডপে তারা ওই নারীকে উত্ত্যক্ত করে।

মণিরামপুর (যশোর) : গতকাল মণিরামপুরে ১০ টাকা কেজি দরে চাল বিক্রিতে ওজনে কম দেওয়ার অভিযোগে শাহিন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী শহিদুল ইসলাম শাহিনকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন ইউএনও মো. কামরুল হাসান।


মন্তব্য