kalerkantho


কথিত বন্দুকযুদ্ধে রায়পুরে ডাকাতির আসামি নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



লক্ষ্মীপুরের রায়পুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ১১ মামলার আসামি দেলোয়ার হোসেন রাজন ওরফে ডাকাত রাজন (৩৬) নিহত হয়েছে। রবিবার রাতে উপজেলার কেরোয়া ইউনিয়নের উত্তর কেরোয়া গ্রামের একটি সুপারি বাগানে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশি এলজি, তিন রাউন্ড গুলি ও কয়েকটি দেশি অস্ত্র উদ্ধার করা হয়। রাজন উত্তর কেরোয়া গ্রামের লালগাজী পাটওয়ারী বাড়ির মৃত সৈয়দ আহম্মদের ছেলে।

থানা পুলিশ জানিয়েছে, রাজন পুলিশের তালিকাভুক্ত ডাকাত। তার বিরুদ্ধে রায়পুর ও রামগঞ্জ থানায় অস্ত্র, ডাকাতিসহ ১১টি মামলা রয়েছে। একটি ডাকাতি মামলায় তার সাজাও হয়েছিল। রবিবার রাত ১০টার দিকে উত্তর কেরোয়া গ্রাম থেকে রাজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে থানায় পুলিশি জিজ্ঞাসাবাদে সে ৩ অক্টোবর রাতে সিলেট রেঞ্জ পুলিশের আরআরএম কমান্ড্যান্ট (এসপি) মাহমুদুর রহমান সেলিমের রায়পুর উপজেলার পূর্ব কেরোয়া গ্রামের বাড়িতে ডাকাতি করার কথা স্বীকার করে। রাত ২টার দিকে পুলিশ তাকে নিয়ে ডাকাতি হওয়া মাল ও অস্ত্র উদ্ধার করতে তার এলাকায় যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি সুপারি বাগানে থাকা রাজনের সহযোগী আজগরের নেতৃত্বে একদল ডাকাত পুলিশের ওপর গুলি চালায়।

এ সময় পুলিশও আত্মরক্ষার্থে ১০-১২ রাউন্ড পাল্টা ফাঁকা গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলে রাজন গুলিবিদ্ধ হয়। প্রথমে তাকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতিতে সদর হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রায়পুর থানার ওসি লোকমান হোসেন বলেন, এই ঘটনায় থানায় দুটি মামলা হয়েছে।


মন্তব্য