kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


পেকুয়া শ্রীপুরে দুই যুবককে হত্যা

আরো তিন স্থানে দোকান কর্মচারীসহ তিনজনের লাশ

প্রিয় দেশ ডেস্ক   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



কক্সবাজারের পেকুয়ায় মোক্তার হোসেন (৪০) নামের একজনকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। গাজীপুরের শ্রীপুরে ছোট ভাইয়ের ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহত হয়েছেন।

মাদারীপুরের শিবচরে এক দোকান কর্মচারীর এবং চাঁপাইনবাবগঞ্জ ও কুমিল্লার দাউদকান্দিতে দুই অজ্ঞাতপরিচয় যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাগুলো ঘটে রবিবার সন্ধ্যা ও গতকাল সোমবার। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

চকরিয়া (কক্সবাজার) : মোক্তার হোসেন পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের দরগামুড়া এলাকার (মৃত) রমজান আলীর ছেলে। মোক্তারের ভাই দেলোয়ার হোসেন বলেন, ‘মগনামা ইউনিয়নের নাপিতের দিয়া এলাকার বাদশা মিয়ার (৩৫) কাছে আমার ভাই (মোক্তার) টাকা পায়। সকালে (গতকাল) ওই টাকা চাইতে গেলে বাদশা মিয়াসহ কয়েকজন মিলে তাকে পিটুনি দেয়। এতে সে গুরুতর আহত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়। ’ এ ঘটনায় জড়িত সন্দেহে নাপিতের দিয়া এলাকার ছমিউদ্দিনের ছেলে বাদশা মিয়াকে আটক করেছে পুলিশ। পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভূঁইয়া বলেন, ‘ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। ’

গাজীপুর (আঞ্চলিক) : শ্রীপুরে ছুরিকাঘাতে নিহত ব্যবসায়ীর নাম শাহজাহান মিয়া (৩৫)। তিনি উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামের কাজিম উদ্দিনের (মৃত) ছেলে। গতকাল সকালে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। পরে গ্রামবাসী অভিযুক্ত ছোট ভাই শারফুল ইসলামকে (২৭) ধরে পুলিশে দেয়। স্বজনদের দাবি, পৈতৃক জমি বেচতে বাধা দেওয়ায় ওই হত্যাকাণ্ড ঘটায় মাদকাসক্ত শারফুল।

শাহজাহান মিয়ার স্ত্রী সুমি আক্তার জানান, প্রায় দুই বছর ধরে জমি বিক্রির চেষ্টা চালায় শারফুল। ভাইদের মধ্যে ভাগ না হওয়ায় জমি বেচতে নিষেধ করেন শাহজাহান। এতে শাহজাহান-শারফুলের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর জেরে গত শনিবার সকালে শারফুল শাহজাহানকে হত্যার হুমকি দেয়। বাগিবতণ্ডার একপর্যায়ে শারফুল ধারালো ছুরি দিয়ে শাহজাহানের মাথার বাঁ পাশে ছুরিকাঘাত করে। শাহজাহানকে প্রথমে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বলেন, ‘শাহজাহান মিয়ার স্ত্রী সুমি আক্তার বাদী হয়ে মামলা করেছেন। ’

মাদারীপুর : শিবচর পৌর বাজারের মা লক্ষ্মী জুয়েলার্সের কারখানা থেকে গতকাল সকালে উদ্ধার করা হয় কর্মচারী গৌতম বর্ধণের (১৯) লাশ। তিনি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার বানেরশ্বর গ্রামের সুশীল বর্ধণের ছেলে। শিবচর থানার ওসি (তদন্ত) মো. শাজাহান মিয়া জানান, সুকুমার কর্মকারের ওই জুয়েলার্সে কাজ শেষে রাতে কারখানায় ঘুমিয়ে পড়েন গৌতম। সকালে অনেক ডাকাডাকির পর কারখানা না খোলায় সন্দেহ হয়। পরে তালা ভেঙে গৌতমের মরদেহ পাওয়া যায়। লাশ ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

চাঁপাইনবাবগঞ্জ : সদর থানার ওসি মাজহারুল ইসলাম জানান, গতকাল স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা পাওয়েল এলাকার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের বিদ্যুত্চালিত গভীর নলকূপের পাশ থেকে অজ্ঞাতপরিচয় যুবকের লাশ উদ্ধার করা হয়। তিনি বলেন, ‘ধারণা করা হচ্ছে রবিবার গভীর রাতে নলকূপের ট্রান্সফরমার চুরির চেষ্টার সময় বিদ্যুত্স্পৃষ্ট হয়ে ওই যুবক মারা যান। ’

দাউদকান্দি (কুমিল্লা) : পুলিশ ও এলাকাবাসী জানায়, রবিবার সন্ধ্যায় দাউদকান্দি উপজেলার দোনারচর গ্রামের একটি ডোবায় অজ্ঞাতপরিচয় যুবকের (২৫) লাশ ভাসতে দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। যুবকের গলায় আঘাতের চিহ্ন থাকায় পুলিশের ধারণা, তাঁকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। তাঁর পরনে জিন্সের প্যান্ট ও টি-শার্ট ছিল। দাউদকান্দি মডেল থানার উপপরিদর্শক (এসআই) কামরুল ইসলাম জানান, লাশ ফুলে পচন ধরে গেছে।


মন্তব্য