kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


রায়পুরে ২০ পরিবার দুই ঘণ্টা অবরুদ্ধ

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



রায়পুর পৌর এলাকার নতুন বাজারে দুটি ভবনের ২০ পরিবার দুই ঘণ্টা অবরুদ্ধ ছিল। জমির মালিকানা নিয়ে সৃষ্ট জটিলতার পর আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে ভবনের গেটে তালা ঝুলিয়ে দেওয়ায় সোমবার দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত ওই পরিবারগুলো ভেতরে অবরুদ্ধ ছিল।

পরে রায়পুর পৌরসভার মেয়র ইসমাইল খোকনের অনুরোধে ৩টার পর ভবনের প্রধান গেটের তালা খুলে দেওয়া হয়। স্থানীয়রা জানায়, পৌর এলাকার নতুন বাজারে (পূর্বলাচ এলাকা) পরিবহন ব্যবসায়ী ইব্রাহিম মাহবুব জাকির স্থানীয় বাহার পণ্ডিতের কাছ থেকে ৩৫ শতাংশ জমি কিনেছিলেন। ওই জমির ওপর তিনি পাঁচতলা ও তিনতলার দুটি ভবন নির্মাণ করে নিজে বসবাস করা ছাড়াও ভাড়া দিয়ে আসছিলেন। সম্প্রতি মধুপুর এলাকার লিয়াকত আলী ভূঁইয়া জমিটির সামনের অংশের আট শতাংশ মালিকানা দাবি করেন। এ নিয়ে লক্ষ্মীপুর আদালতে একটি মামলা হয়। সোমবার লিয়াকত ভূঁইয়ার পক্ষে রায় দেন আদালত। পরে দুপুরে পুলিশ ওই ভবনের প্রধান গেটে তালা এবং সামনে ও পেছনে লাল পতাকা ঝুলিয়ে দেয়। এতে ভবনে থাকা ২০টি পরিবার আটকা পড়ে।

ইব্রাহিম মাহবুব জাকির বলেন, ‘আমি খরিদ সূত্রে জমিটির মালিক। লিয়াকত ভূঁইয়া উদ্দেশ্যমূলকভাবে গোপনে একটি মামলা করেছন। আমাকে কোনো নোটিশও করা হয়নি। আদালতের একতরফা রায় নিয়ে তিনি প্রশাসনের সঙ্গে বহিরাগত লোকজন নিয়ে এসে তালা ঝুলিয়েছেন। ’ লিয়াকত আলী ভূঁইয়া বলেন, ‘অবৈধভাবে মাহবুব জাকির আমার জমিটি দখল করে রেখেছেন। আমি রায় পেয়েছি। আদালতের জারিকারক ও প্রশাসনের লোকজন এসে আমাকে জমিটি বুঝিয়ে দিয়েছে। ’


মন্তব্য