kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বগুড়ায় ছাদের ঢালাই ধস নিহত ১, আহত ১০

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



বগুড়ার টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালের ছাত্রাবাসের বর্ধিত অংশের ছাদের ঢালাইকাজ ধসে একজন শ্রমিক নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যা ৬টার দিকে  বগুড়া সদরের ঠেঙ্গামারা এলাকায় মেডিক্যাল কলেজ চত্বরে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, টিএমএসএস মেডিক্যাল কলেজের বিদেশি ছাত্রছাত্রীদের জন্য নির্মাণ করা ৯ তলা ছাত্রাবাসের বর্ধিত অংশের ঢালাইকাজ চলছিল। গতকাল সন্ধ্যার দিকে ঢালাইকাজের শেষ পর্যায়ে শাটারিংসহ সেটি ধসে পড়ে। এতে ঘটনাস্থলেই আব্দুল মোমিন (৪০) নামের একজন নির্মাণ শ্রমিক মারা যান। এ সময় আহত হন আরো ১০ শ্রমিক। খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ঢালাইয়ের নিচে চাপা পড়া হতাহতদের উদ্ধার করেন। গুরুতর আহতদের মধ্যে সাতজনকে টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও কারো কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিদ্যুতায়িত হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

 এদিকে বগুড়া শহরে বিদ্যুতায়িত হয়ে এক দম্পতির মৃত্যু হয়েছে। তাঁরা হলেন গোলাম মোস্তফা ও তাঁর স্ত্রী ডলি বেগম। গতকাল সোমবার সন্ধ্যার দিকে শহরের শিববাটি এলাকার চুনিয়াপাড়ায় এই দুর্ঘটনা ঘটে। স্থানীয় লোকজন জানায়, ঘটনার সময় ডলি বেগম রাইসকুকারে ভাত রান্নার কাজ করতে গিয়ে বিদ্যুতায়িত হন। এ দৃশ্য দেখে স্বামী গোলাম মোস্তফা স্ত্রীকে উদ্ধার করতে গেলে তিনিও বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান। ওই সময় বগুড়া শহরে ব্যাপক বৃষ্টি ও বজ্রপাত হচ্ছিল। ধারণা করা হচ্ছে, বজ্রপাতের কারণে বিদ্যুতের শর্টসার্কিটের কারণে ডলি বেগম বিদ্যুতায়িত হন। বগুড়া পৌরসভার  ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরুণ চক্রবর্তী স্বামী-স্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


মন্তব্য