kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


১৪ বছর পর নতুন কমিটি পেল না. গঞ্জ আওয়ামী লীগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৬ ০০:০০



১৪ বছর পর নতুন কমিটি পেল না. গঞ্জ আওয়ামী লীগ

১৪ বছর পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন দলটির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন জেলা পরিষদের প্রশাসক আবদুল হাই আর সাধারণ সম্পাদক হয়েছেন সরকারি তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল।

দলীয় সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এ কে এম শামীম ওসমান, সিটি মেয়র সেলিনা হায়াত আইভী, আড়াইহাজারের এমপি নজরুল ইসলাম বাবুর নাম শোনা যাচ্ছিল। কিন্তু প্রধান ওই পদে এ তিনজনের কাউকেই দেখা যায়নি। তবে নেতৃত্ব পাওয়া দুজনই শামীম ওসমানপন্থী হিসেবে পরিচিত। এ কারণে মেয়র আইভী শিবিরে হতাশা দেখা দিয়েছে।

এ ব্যাপারে নতুন সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল কালের কণ্ঠকে বলেন, ‘কেন্দ্র থেকে বিষয়টি জানানো হয়েছে। একই সঙ্গে এ সপ্তাহেই পূর্ণাঙ্গ কমিটি করার পাশাপাশি কেন্দ্রীয় সম্মেলনের জন্য কাউন্সিলর তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। ’ তিনি আরো বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার কাছে আমরা কৃতজ্ঞ। একই সঙ্গে দলের সাংসদ শামীম ওসমানের কাছেও। ’

নতুন সভাপতি আব্দুল হাই বলেন, ‘ফোন করে আমাকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম জানানো হয়েছে। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী পূর্ণাঙ্গ কমিটি করা হবে। ’

উল্লেখ্য, ২০০২ সালের ২৭ মার্চ ঢাকায় ৬৩ সদস্যের নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর ১৪ বছরেও পূর্ণাঙ্গ কমিটি করা সম্ভব হয়নি।


মন্তব্য