kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বেলকুচিতে ইউপি সদস্য খুন

তিন স্থানে আরো দুই খুন, এক লাশ

প্রিয় দেশ ডেস্ক   

৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



সিরাজগঞ্জের বেলকুচিতে ইউপি সদস্যকে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাবেক স্বামীর হাতে খুন হয়েছেন এক নারী।

রাজবাড়ীর পাংশায় চালককে শ্বাসরোধে হত্যা করে অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ছাড়া মাদারীপুর সদরে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

সিরাজগঞ্জ : বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মনিরুল ইসলাম ওরফে কালা মনিকে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। একই ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকও ছিলেন তিনি। এ সময় তাঁর ভাতিজা রাসেলকেও গুলি করে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাতে সদর উপজেলার চক বয়ড়া এলাকায় এ ঘটনা ঘটে। মনিরুল বেলকুচির বয়ড়া মাসুম গ্রামের আজিজুলের ছেলে। আলামত সংগ্রহের জন্য গতকাল শনিবার সকালে ঘটনাস্থলে অভিযান চালিয়ে একটি পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। তবে হত্যাকাণ্ডের কারণ জানাতে পারেনি তারা। এ ঘটনায় ইউপি সদস্যের পরিবারের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। এ ব্যাপারে সদর থানার উপপরিদর্শক (এসআই) আলী জাহান জানান, শুক্রবার রাত ১০টার দিকে রান্ধুনীবাড়ী থেকে ভাতিজা রাসেলকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে করে নিজ বাড়িতে ফিরছিলেন ইউপি সদস্য মনিরুল ইসলাম। পথে চক বয়ড়ায় একদল দুর্বৃত্ত তাঁদের গতিরোধ করে গুলি ছোড়ে। এতে দুজনই গুলিবিদ্ধ হন। এ সময় তাঁরা পালানোর চেষ্টা করলে দুর্বৃত্তরা মনিরুলের পিছু নিয়ে তাঁকে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে। প্রাণ বাঁচাতে রাসেল রাস্তার পাশে ঝোপের মধ্যে লুকিয়ে পড়ে। দুর্বৃত্তরা চলে যাওয়ার পর তিনি মোবাইল ফোনে ঘটনাটি বাড়িতে জানান। খবর পেয়ে পুলিশ গতকাল ভোরে ঘটনাস্থল থেকে ইউপি সদস্যের লাশ উদ্ধার করে। রাসেলকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়ছে।

চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জ উপজেলায় বাড়িতে ঢুকে ফারজানা খাতুন সীমা নামের এক নারীকে কুপিয়ে হত্যা করেছে তাঁর সাবেক স্বামী। গত শুক্রবার রাতে উপজেলার চৈতন্যপুর গ্রামে এ ঘটনা ঘটে। সীমার মা দেলোয়ারা বেগম ও ভাই কামরুল ইসলামকেও কোপানো হয়। এ ঘটনায় ঘাতক সুমন আলীকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। এ ঘটনায় কামরুল বাদী হয়ে গতকাল শনিবার থানায় একটি হত্যা মামলা করেছেন। সীমার লাশ ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সুমন চৈতন্যপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিয়ন ও স্থানীয় শিবিরকর্মী বলে জানা গেছে। পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, ২০১২ সালে চৈতন্যপুর গ্রামের নুরুল ইসলাম কাঁচুর মেয়ে ফারজানা খাতুন সীমার সঙ্গে একই গ্রামের আমির হোসেনের ছেলে সুমন আলীর বিয়ে হয়। পারিবারিক কলহের জেরে ২০১৫ সালে তাঁদের বিয়ে বিচ্ছেদ হয়। সিয়াম নামে তাঁদের আড়াই বছরের একটি ছেলে রয়েছে। বিচ্ছেদের পর থেকে ছেলেকে নিয়ে বাবার বাড়িতে থাকা শুরু করেন সীমা। ছেলেকে দেখতে প্রায়ই ওই বাড়িতে যেত সুমন। সম্প্রতি সীমার মা-বাবা সন্তান দেখতে সুমনকে বাধা দেন। এ ঘটনার পর শুক্রবার রাতে তাঁকে ধারালো অস্ত্র নিয়ে বাড়িতে ঢুকতে দেখে চিৎকার দেন দেলোয়ারা বেগম। এ সময় তাঁকে কোপায় সুমন। মাকে উদ্ধারে সীমা ও তাঁর ভাই কামরুল ইসলাম এগিয়ে এলে তাঁদেরও কোপানো হয়। এতে ঘটনাস্থলেই সীমা মারা যান।

মাদারীপুর : সদর উপজেলার পশ্চিম রাস্তি গ্রামে শনিবার ভাড়া বাড়ি থেকে মিরাজ কাজী নামের এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশের বাঁ হাতে কয়েকটি কাটা দাগ রয়েছে। এ ঘটনায় ওই যুবকের স্ত্রী শাহিদা আক্তারকে আটক করেছে পুলিশ।

রাজবাড়ী : পাংশা উপজেলায় রতন শেখ (১৮) নামের এক চালককে শ্বাসরোধে হত্যা করে অটোরিকশা ভ্যান ছিনতাই করেছে দুর্বৃত্তরা। শনিবার সকালে উপজেলার বড় বনগ্রাম এলাকায় রাস্তায় পাশের একটি জঙ্গল থেকে তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজবাড়ীর মর্গে পাঠায় পুলিশ। রতন উপজেলার সাজুরিয়া গ্রামের কৃষক রুস্তম আলী শেখের ছেলে। এ ঘটনায় গতকাল বিকেলে রুস্তম আলী বাদী হয়ে একটি মামলা করেছেন।


মন্তব্য