kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


হিলি ও ভোমরা স্থলবন্দর আট দিন ছুটির কবলে

দুর্গাপূজা ও আশুরা

দিনাজপুর ও সাতক্ষীরা প্রতিনিধি   

৮ অক্টোবর, ২০১৬ ০০:০০



সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উত্সব শারদীয় দুর্গাপূজা ও মুসলিম সম্প্রদায়ের আশুরার বন্ধসহ আট দিনের ছুটির কবলে পড়েছে দিনাজপুরের হিলি ও সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর। গতকাল শুক্রবার থেকে আট দিনের এ ছুটি শুরু হয়েছে।

আগামী ১৫ অক্টোবর থেকে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি ফের শুরু হবে। তবে নিয়মিত সচল থাকবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট।

এ বিষয়ে হিলির আমদানিকারক গ্রুপের নেতা হারুনুর রশিদ হারু জানান, সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজার কারণে ভারতের হিলি এক্সপোর্টারস অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশি হিলির সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন আট দিনের ছুটি পালনের সিদ্ধান্ত নিয়েছে। ফলে দুই দেশের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রাখা হয়েছে।

এ ছাড়া বাংলাদেশে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের পুলিশ কর্মকর্তা রফিকুজ্জামান জানিয়েছেন, আট দিনের ছুটির মধ্যেও খোলা রাখা হয়েছে ইমিগ্রেশন বিভাগ।

এদিকে ছুটির মধ্যে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়েও সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে দুই দেশের পাসপোর্টধারী যাত্রীদের আসা-যাওয়া স্বাভাবিক থাকবে।

ভোমরা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দিলওয়ার রাজু জানান, দুই দেশের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত অনুযায়ী শারদীয় উত্সব, আশুরা ও শুক্রবারের সরকারি ছুটিসহ ভোমরা বন্দরে আট দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।


মন্তব্য