kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

তক্ষক বিক্রেতাসহ ৯ জনের জেল

অর্থদণ্ড তিন দই উৎপাদনকারীকে

প্রিয় দেশ ডেস্ক   

৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



মাদারীপুরে বিলুপ্তপ্রায় প্রাণী তক্ষক পাচারের দায়ে একজনকে ও ময়মনসিংহের ভালুকায় মায়ের দেওয়া অভিযোগে মাদকাসক্ত ছেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বিভিন্ন অভিযোগে ময়মনসিংহের নান্দাইল, রাজবাড়ীতে সাতজনকে কারাদণ্ড ও চাঁপাইনবাবগঞ্জে তিনজনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আদালত পরিচালনা করা হয় গতকাল বৃহস্পতিবার। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

মাদারীপুর : ছয় মাসের কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ডপ্রাপ্ত আকরাম হোসেনের (৪০) বাড়ি রাজৈর উপজেলার দস্তারপাড় গ্রামে। নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুদ্দিন গিয়াসের ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড দেন। সূত্র জানায়, আকরাম দীর্ঘদিন ধরে দেশের বিলুপ্তপ্রায় প্রাণী ধরে বিক্রি করে আসছিলেন। এমন সংবাদে বুধবার বিকেলে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে আকরামকে তাঁর বাড়ি থেকে তক্ষকসহ আটক করেন।

ভালুকা (ময়মনসিংহ) : এক বছরের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত শুভ ভূঁইয়া ভালুকা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বজলুর রহমান ভূঁইয়ার ছেলে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমারুল আহসান তালুকদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সূত্র জানায়, ইউএনওর কাছে শুভর বিরুদ্ধে মাদক কেনার জন্য টাকা দাবি ও মারধরের অভিযোগ করেন শুভর মা রীনা খাতুন। পরে শুভকে আটক করে গতকাল ভ্রাম্যমাণ আদালতে নেয় ভালুকা মডেল থানা পুলিশ।

রাজবাড়ী : মাদক সেবন ও বিক্রির দায়ে রাজবাড়ীতে দুজনকে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রওশনারা পলির ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিতরা হলো জেলা সদরের খানগঞ্জ ইউনিয়নের খোশবাড়ী গ্রামের রাজিব সরদার ও কালুখালী উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের কেসমত সেখ। রাজবাড়ী থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া বলেন, ১২ গ্রাম গাঁজাসহ কেসমত ও ১০ গ্রাম গাঁজাসহ রাজিবকে আটক করে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ : ক্ষতিকারক পাউডার মিশিয়ে দই উৎপাদনের দায়ে চাঁপাইনবাবগঞ্জের নসিপুরে তিনজনকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। র‌্যাব ও ভ্রাম্যমাণ আদালতের একটি দল নসিপুরের দই উৎপাদনকারী নিতাই চন্দ্র ঘোষ, জগদীশ চন্দ্র ঘোষ ও দুলাল চন্দ্র ঘোষের কারখানায় এ অভিযান চালায়।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : নান্দাইল উপজেলার ফকিরের বাজার এলাকায় জুয়া খেলার দায়ে পাঁচজনকে কারাদণ্ড দেন নির্বাহী হাকিম মো. তামীম আল ইয়ামীনের ভ্রাম্যমাণ আদালত।


মন্তব্য