kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


সাভার গাইবান্ধা সিরাজগঞ্জে শিশুসহ পাঁচজনের লাশ

মৌলভীবাজারে বৃদ্ধাকে কুপিয়ে হত্যা

প্রিয় দেশ ডেস্ক   

৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



গাইবান্ধার সাদুল্যাপুর থেকে রংপুরের পীরগঞ্জের এক শিশুর গলাকাটা ও হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। সিরাজগঞ্জের আলাদা স্থানে দুই নারীসহ তিনজনের লাশ পাওয়া গেছে।

ঢাকার সাভারে যুবলীগ সদস্যের গুলিবিদ্ধ লাশ মিলেছে। অন্যদিকে মৌলভীবাজারের বড়লেখায় বৃদ্ধাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

সাভার (ঢাকা) : সাভার উপজেলায় নিখোঁজের তিন দিন পর বিরুলিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড যুবলীগের সদস্য আল আরাফাত সজলের গুলিবিদ্ধ লাশ পাওয়া গেছে। খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার সকালে কাউন্দিয়া সিংগাশার গ্রামে তুরাগ নদের তীর থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। লাশের হাত-পা ও মুখ বাঁধা ছিল। পূর্বশত্রুতার জেরে তাঁকে হত্যা করা হয়েছে বলে পুলিশের ধারণা। এ ঘটনায় বিরুলিয়া গ্রামের যুবক রকিকে আটক করা হয়েছে। যুবলীগ নেতা সজল একই গ্রামের কৃষক ওম্মত মিয়ার ছেলে। পরিবারের বরাত দিয়ে বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজন জানান, গত সোমবার রাতে বাড়ি থেকে মোবাইল ফোনে সজলকে ডেকে নেয় সন্ত্রাসীরা। এর পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। এ ঘটনায় তাঁর পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার সাভার মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। পরে বৃহস্পতিবার সকালে তুরাগ নদের তীরে যুবলীগ নেতা সজলের লাশ দেখতে পেয়ে থানায় খবর দেয় জেলেরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই নেতার গুলিবিদ্ধ এবং হাত-পা ও মুখ বাঁধা লাশ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য লাশটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ : জেলার আলাদা স্থান থেকে গতকাল বৃহস্পতিবার দুই নারীসহ তিনজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য লাশ তিনটি সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, গতকাল সদর উপজেলার কল্যাণী পশ্চিমপাড়া গ্রামে স্বামীর বাড়ি থেকে আশা খাতুন নামে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। গৃহবধূর স্বামী আরিফুল ইসলাম ও তাঁর পরিবারের লোকজন পলাতক রয়েছে। অন্যদিকে একই উপজেলার বানিয়াগাতী গ্রামে বাবার বাড়ি থেকে শারমিন খাতুন নামের আরেকজনের লাশ উদ্ধার করা হয়েছে। অন্যদিকে সলঙ্গা থানার দবিরগঞ্জ গ্রামের পাশে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের ঢালে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির (৪২) মরদেহ পাওয়া গেছে। তাঁর মাথায় একটি ক্ষত রয়েছে। পরনে ছিল নীল রঙের জিন্সের প্যান্ট এবং কালো গেঞ্জি। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে।

মৌলভীবাজার : বড়লেখা উপজেলার পশ্চিম গুলুয়া গ্রামের বৃদ্ধা মায়া রানী দাসকে গতকাল সকালে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় এলাকাবাসী ঘাতক যুবক নিপেশ দাস সুনাইকে আটক করে পুলিশে দিয়েছে। মায়া রানী ওই গ্রামের ললিত মোহন দাসের (মৃত) স্ত্রী। পুলিশ তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান জানান, ওই বৃদ্ধাকে হত্যার সঠিক কারণ এখনো জানা যায়নি। এ ঘটনায় মামলা হয়েছে।

গাইবান্ধা : সাদুল্যাপুর উপজেলার মংলারপাড়ায় (ছাইগাড়ি) রাস্তা থেকে শহীদ মিয়া (১১) নামের এক শিশুর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশের হাত-পা দড়ি দিয়ে বাঁধা ছিল। বুকে ও পিঠে আঘাতের চিহ্ন রয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে লাশটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য গাইবান্ধা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। শহীদ মিয়া রংপুরের পীরগঞ্জের জামদানি মণ্ডলপাড়া গ্রামের আজিজার রহমানের ছেলে। বুধবার বিকেলে নিজেদের রিকশাভ্যান নিয়ে বাড়ি থেকে বের হওয়ার পর থেকে সে নিখোঁজ ছিল। পুলিশের ধারণা, দুর্বৃত্তরা রিকশাভ্যানটি ছিনতাই করে তাকে হত্যা করে লাশ সাদুল্যাপুরে ফেলে রেখে গেছে।


মন্তব্য