kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বগুড়ার নিউ মার্কেটে আগুন

পুড়েছে চার কোটি টাকার সম্পদ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



বগুড়া শহরের নিউ মার্কেটের ছমির উদ্দিন মার্কেট অংশে আগুন লেগে ১২টি দোকানের অন্তত চার কোটি টাকার সম্পদ পুড়ে গেছে। মঙ্গলবার রাত ১১টার দিকে শহরের কবি নজরুল ইসলাম সড়কের সবচেয়ে বড় ওই মার্কেটের দোতলায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট কাজ করে রাত সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগুনে সম্পূর্ণ ও আংশিক পুড়ে গেছে মার্কেটের কমপক্ষে ১২টি দোকানসহ কোটি টাকার মালামাল। অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি। এ সময় আতঙ্কে ছোটাছুটি করতে গিয়ে কেনাকাটা করতে আসা নারী, শিশু ও ফায়ার সার্ভিস কর্মীসহ কমপক্ষে ১০ জন আহত হয়।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, আসন্ন দুর্গা উৎসবকে কেন্দ্র করে মঙ্গলবার গভীর রাতেও মার্কেটে বেচাকেনা চলছিল। বিশেষ করে শাড়ি কাপড়ের দোকানে ছিল উপচে পড়া ভিড়। রাত সাড়ে ১১টার দিকে মার্কেটের দ্বিতীয় তলায় শাড়ি প্যালেস নামের দোকানে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই তা আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, বগুড়ার তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে রাত দেড়টার দিকে সোনাতলা, সারিয়াকান্দি ও গাবতলী থেকে তিনটি ইউনিট এসে যোগ দেয়। ছয়টি ইউনিট একযোগে কাজ করে রাত সাড়ে ৩টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। আগুনে ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত জানা না গেলেও বাজারের অন্তত ১২টি দোকানের প্রায় চার কোটি টাকার সম্পদ পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ইউনুস আলী জানান, দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হলেও তা তৃতীয় ও চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে। তা ছাড়া রাতে বেশির ভাগ দোকান বন্ধ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগে। আর প্রকৃত ক্ষতির হিসাব বের করতে আরো সময় লাগবে।


মন্তব্য