kalerkantho


তিনজনের জেল, ৭০০ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

৫ অক্টোবর, ২০১৬ ০০:০০



বিভিন্ন অভিযোগে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জে তিনজনকে কারাদণ্ড ও দুটি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গাজীপুরে বিচ্ছিন্ন করা হয়েছে সাত শতাধিক অবৈধ আবাসিক গ্যাস সংযোগ।

সোমবার রাতে ও গতকাল মঙ্গলবার রাতে এসব আদালত পরিচালনা করা হয়। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

মুন্সীগঞ্জ : লৌহজংয়ে অবৈধ কারেন্ট জাল বহনের দায়ে দুই ব্যক্তিকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. খালেকুজ্জামান গতকাল এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এর আগে সোমবার রাতে ঘোড়দৌড় বাজার এলাকা থেকে ৬৮ কেজি কারেন্ট জালসহ ওই দুজনকে আটক করে লৌহজং থানা পুলিশ।

দণ্ডিতরা হলো বরিশালের উজিরপুরের সিকদারপাড়ার করিম মিয়া (২২) ও পটুয়াখালীর রাঙ্গাবালিয়ার চালতেবানিয়া গ্রামের মো. জলিল (৪৫)।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : সোনারগাঁ উপজেলার টিপরদি এলাকায় গাঁজা সেবন ও বিক্রির অভিযোগে রিপন মিয়া নামের এক ব্যক্তিকে এক বছরের  কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোবায়েত হায়াত শিপলু আদালত পরিচালনা করেন।

সোনারগাঁ থানার ওসি মঞ্জুর কাদের জানান, টিপরদি এলাকার রিপন মিয়াকে ১০০ গ্রাম গাঁজাসহ আটক করে পুলিশ।

গাজীপুর : গাজীপুর মহানগরের কাশিমপুরের বারেণ্ডা এলাকায় অভিযান চালিয়ে সাত শতাধিক অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অভিযান চলে। তিতাস গ্যাসের কালিয়াকৈরের চন্দ্রা বিতরণ কেন্দ্রের ব্যবস্থাপক মো. সুরুজ আলম জানান, গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন নাহার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। প্রায় দেড় কিলোমিটার এলাকায় অবৈধভাবে স্থাপিত দুই ইঞ্চি ও এক ইঞ্চি ব্যাসের সংযোগ পাইপ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়। এতে সাত শতাধিক বাসাবাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ ছাড়া অবৈধ সংযোগে ব্যবহৃত বিপুল পরিমাণ পাইপ, রাইজার ও অন্য মালামাল জব্দ করা হয়। তিতাস গ্যাস চন্দ্রা বিতরণ কেন্দ্রের উপব্যবস্থাপক মো. সফিউদ্দিন আহমেদ, উপব্যবস্থাপক আরিফ মাহমুদ বাবু প্রমুখ উপস্থিত ছিলেন অভিযানকালে।

নারায়ণগঞ্জ : গতকাল নারায়ণগঞ্জ শহরের নলুয়াপাড়া এলাকার দুটি অনুমোদনবিহীন প্রতিষ্ঠানকে এক লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা তারিনের ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠান দুটি হলো মেসার্স জামাল সোপ ফ্যাক্টরি ও ইবনে সিনা ফ্যাক্টরি। এরা বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই ডিটারজেন্ট পাউডার ও কলম উত্পাদন এবং বাজারজাত করছিল।

কেরানীগঞ্জ (ঢাকা) : কেরানীগঞ্জে দুই ইঞ্চি ব্যাসার্ধের তিন হাজার ফুট ও এক ইঞ্চি ব্যাসার্ধের এক হাজার ফুট অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। গতকাল মঙ্গলবার কেরানীগঞ্জ মডেল থানাধীন শাক্তা ইউনিয়নের ঘাটারচর, নয়াগাঁও, কুলচর, আটি বেবিস্ট্যান্ডসহ বেশ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ ছাড়া ঘাটারচর স্কুলের মাঠের সামনে থেকে দুই ইঞ্চি ব্যাসার্ধের একটি ভাল্ব অপসারণ করা হয়েছে।


মন্তব্য