kalerkantho


বিশ্ব শিক্ষক দিবস আজ

কক্সবাজারে মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৫ অক্টোবর, ২০১৬ ০০:০০



‘শিক্ষকদের মূল্যায়ন, তাদের অবস্থার উন্নয়ন’ স্লোগানে আজ বুধবার উদ্যাপন করা হচ্ছে বিশ্ব শিক্ষক দিবস। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার কক্সবাজারে শুরু হয়েছে তিন দিনব্যাপী শিক্ষক সম্মেলন।

এতে সারা দেশ থেকে নির্বাচিত আড়াই শতাধিক শিক্ষক অংশ নিচ্ছেন।

গতকাল বিকেলে কক্সবাজার সাগর পাড়ের বিয়াম মিলনায়তনে এ সম্মেলন শুরু হয়েছে। প্রধানমন্ত্রী কার্যা লয়ের এটুআই (অ্যাকসেস টু ইনফরমেশন) কর্মসূচি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং কক্সবাজার জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ আয়োজন করা হয়। গতকাল সম্মেলনের প্রথম পর্বে ‘পাবলিক পরীক্ষার যথার্থতা ও নির্ভরযোগ্যতা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা উন্নয়ন ইউনিটের কর্মকর্তা রবিউল কবির চৌধুরী প্রবন্ধ উপস্থাপন করেন। সাবেক শিক্ষাসচিব নজরুল ইসলাম খান এতে প্রধান অতিথি ছিলেন।

শিক্ষার গুণগত মানোন্নয়নে কার্যকর অবদান রাখতে শিক্ষকদের উদ্বুদ্ধ করা হচ্ছে এই সম্মেলনে। সেই সঙ্গে পেশাগত উন্নয়নে তাঁদের অনুপ্রাণিত করে ডিজিটাল কনটেন্ট নির্মাণ ও মাল্টিমিডিয়া ক্লাসরুম ব্যবহারে উৎসাহী করা হচ্ছে।

এদিকে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে গতকাল কক্সবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি), এটুআই প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা ও ই-লার্নিং বিশেষজ্ঞ অধ্যাপক ফারুক আহমেদ সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।


মন্তব্য