kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


মনপুরা হাসপাতাল

স্বাস্থ্য সংলাপে ক্ষোভ ঝাড়ল জনতা

ভোলা প্রতিনিধি   

৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



ভোলার মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে গতকাল সোমবার ‘জনগণের জন্য স্বাস্থ্য সংলাপ’ অনুষ্ঠানে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বক্তারা। তাঁদের দাবি, হাসপাতালাটিতে নানামুখী সংকটের কারণে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ (আইসিডিডিআরবি) এ অনুষ্ঠানের আয়োজন করে। মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন আইসিডিডিআরবি শেয়ার প্রকল্পের পরিচালক ড. ইকবাল আনোয়ার, ঝিনাইদহের পৌর মেয়র সাইদুল করিম মিন্টু ও সাবেক মেয়র আনিসুর রহমান খোকা, স্বাস্থ্য অধিদপ্তরের উপকর্মসূচি ব্যবস্থাপক (প্ল্যানিং, মনিটরিং ও রিচার্জ) ডা. আব্দুল মজিদ, রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. আসিক আহম্মেদ সহিদ রেজা এবং সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের অধ্যাপক ড. সিব্বির আহমেদ।

অনুষ্ঠানে হাজিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দিপক বলেন, ‘মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন থাকলেও চিকিৎসক নেই। ভবনের সংস্কার করা হচ্ছে না দীঘদিন। হাসপাতালে নার্স নেই। স্টাফ-কর্মচারী নেই। অ্যাম্বুল্যান্স থাকলেও চালক নেই। এখানে গর্ভবতী মায়েরা অসুস্থ হয়ে পড়লে আনা-নেওয়ার সুব্যবস্থা নেই। হাসপাতালে এক্স-রে মেশিন নেই। প্যাথলজি নেই। এ হাসপাতালে চিকিৎসকরা এলেও তারা তদবির করে বদলি হয়ে অন্যত্র চলে যান। ফলে উপজেলার দেড় লাখ মানুষ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত। ’


মন্তব্য