kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


নরসিংদীতে ১২ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ফরিদপুরে ছয় জুয়াড়ির কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী ও ফরিদপুর   

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



নিরসিংদীর মাধবদী ও আড়াইহাজারের ১৮টি গ্রামের প্র্রায় ১২ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মাধবদীর আলগী এলাকায় এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর কাবিরুল ইসলাম খানের নেতৃত্বে নরসিংদী তিতাস গ্যাসের উপমহাব্যবস্থাপক তৌহিদুল ইসলাম এ অভিযান চালান।

এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে মাধবদী থানার উপপরিদর্শক (এসআই) মহিদুল ইসলামের নেতৃত্বে অর্ধশতাধিক পুলিশ পুরো এলাকা ঘিরে রাখে।

তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, মাধবদী শিল্প এলাকার তিতাসের উচ্চ চাপের সরবরাহ লাইন থেকে আবাসিক এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ দেওয়া হয়। এতে সরকার প্রতি মাসে কয়েক কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এ কারণে রবিবার সকালে অভিযান চালায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

নরসিংদী তিতাস গ্যাস বিক্রয় কেন্দ্রের উপমহাব্যবস্থাপক তৌহিদুল ইসলাম বলেন, আগে এই এলাকায় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে এসে ভ্রাম্যমাণ আদালত বাধার সম্মুখীন হয়েছিল। তবে গত কয়েক দিন গণমাধ্যমের প্রচার ও তিতাস গ্যাস কর্তৃপক্ষের মাইকিংয়ের কারণে গ্রামবাসীর মধ্যে সচেতনতা সৃষ্টি হয়েছে। তাই এবারের অভিযানে গ্রামবাসী কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সংযোগ বিচ্ছিন্ন করতে সহযোগিতা করেছে।

এদিকে ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় আটকের পর ছয় জুয়াড়িকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার দুপুরে নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁদের দণ্ড দেন ইউএনও মু. খায়রুজ্জামান। দণ্ডপ্রাপ্তরা হলেন—উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামের সুজন মোল্লা, ওবায়দুর মোল্লা, আকিদুল ইসলাম, শাহাদত মোল্লা এবং খরসুতি গ্রামের নাজমুল মোল্লা ও নায়েব আলী শেখ।


মন্তব্য