kalerkantho


ফেনীতে চালককে কুপিয়ে হত্যা

পাঁচ জেলায় আরো চার খুন, দুই লাশ

প্রিয় দেশ ডেস্ক   

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



ফেনী সদরে সিএনজিচালিত অটোরিকশার এক চালককে কুপিয়ে হত্যা করা হয়েছে। আলাদা ঘটনায় ঝালকাঠি সদর, নওগাঁর পোরশা, নরসিংদীর মনোহরদী ও সুনামগঞ্জের দিরাইয়ে গৃহবধূসহ চারজন খুন হয়েছেন। অন্যদিকে হবিগঞ্জের মাধবপুর ও সদরে দুজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

ফেনী : সদর উপজেলার নোয়াবাদ এলাকার সিএনজিচালিত অটোরিকশাচালক লোকমান হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রবিবার দুপুরে তিনি মারা যান। পুলিশ ও এলাকাবাসী জানায়, গত শনিবার ক্যারম খেলা নিয়ে লোকমান হোসেনের ছেলে সোহেলের সঙ্গে এলাকার কয়েক যুবকের বিবাদ হয়। এর জেরে রাতে একই এলাকার নিজাম উদ্দিনের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী লোকমানকে ঘর থেকে বাইরে ডেকে এনে কুপিয়ে গুরুতর জখম করে। চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তিনি মারা যান।

হবিগঞ্জ : মাধবপুর উপজেলার ঢাকা-সিলেট রেলপথের দয়ানন্দপুর এলাকা থেকে অজ্ঞাতপরিচয় এক তরুণীর (২৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার দুপুরে শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ লাশটি উদ্ধার করে। এ ব্যাপারে একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

অন্যদিকে সদর উপজেলায় শহীদ মিয়া নামের এক মুদি ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে চানপুর বাজারের কাছে একটি শিমুলগাছ থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। শহীদের চাচাতো ভাই মাসুক মিয়া অভিযোগ করেন, কিছুদিন আগে চানপুর বাজারে তুচ্ছ ঘটনা নিয়ে পাশের বানিয়াচং উপজেলার শাহপুর গ্রামবাসীর সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এর জেরে শনিবার রাতে শহীদের দোকানে হামলা ও ভাঙচুর চালিয়ে তাঁকে হত্যা করে লাশ গাছে ঝুলিয়ে রাখা হয়েছে। ঘটনাটি হত্যা না আত্মহত্যা তা ময়নাতদন্তের প্রতিবেদন পেলে বলা যাবে বলে জানিয়েছেন সদর থানার উপপরিদর্শক (এসআই) লুত্ফুর রহমান।

ঝালকাঠি : সদর উপজেলায় পারিবারিক কলহের জেরে হাসি বেগম নামের এক গৃহবধূকে তাঁর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন নির্যাতন করে মেরেছে বলে অভিযোগ উঠেছে। গত শনিবার রাতে উপজেলার পোনাবালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। হাসি একই গ্রামের দিনমজুর রিপন হাওলাদারের স্ত্রী। খবর পেয়ে ওই দিন রাতেই তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। গতকাল রবিবার সকালে লাশটি ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। গৃহবধূর বড় ভাই মো. বিল্লাল হোসেন অভিযোগ করেন, প্রায় তিন বছর আগে রিপনের সঙ্গে হাসির বিয়ে হয়। এর পর থেকে বিভিন্ন সময়ে রিপন, তাঁর মা মকসুদা বেগম ও বড় ভাইয়ের স্ত্রী রেহেনা বেগম মিলে হাসিকে নির্যাতন করতেন। তাঁরাই তাঁর বোনকে নির্যাতন করে মেরেছেন বলে বিল্লালের অভিযোগ।

নওগাঁ : তুচ্ছ ঘটনার জেরে পোরশা উপজেলায় ছোট ভাইয়ের হাতে খুন হয়েছেন গোলাম রাব্বানী নামের এক ব্যক্তি। গতকাল সকালে উপজেলার নোনাহার গ্রামে এ ঘটনা ঘটে। ঘাতক আবুল কালাম পলাতক। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে। পোরশা থানার ওসি  মোসাবেরুল হক জানান, গতকাল সকালে বিদ্যুৎ বিলের টাকা ব্যাংকে জমা দেওয়া নিয়ে দুই ভাইয়ের মধ্যে বাগিবতণ্ডা শুরু হয়। একপর্যায়ে আবুল কালাম একটি কোদাল নিয়ে বড় ভাই গোলাম রাব্বানীর বুকে আঘাত করলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

সুনামগঞ্জ : দিরাই উপজেলায় দুই পক্ষের শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে আফরোজ মিয়া চৌধুরী নামের এক বৃদ্ধ খুন হয়েছেন। গত শনিবার রাতে উপজেলার শরিফপুর গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ও এলাকাবাসী জানায়, শরিফপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাদ মিয়া ও বেলাল আহমেদের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। শনিবার সন্ধ্যায় দুই পক্ষের শিশুদের মধ্যে ক্রিকেট খেলা নিয়ে ঝগড়া বাধে। এ ব্যাপারে জানতে আফরোজ মিয়া চৌধুরী প্রতিপক্ষের কাছে গেলে আয়ূব আলীর স্ত্রী তাঁকে কাঠের লাঠি দিয়ে আঘাত করেন। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক ওই বৃদ্ধকে মৃত ঘোষণা করেন।

নরসিংদী : মনোহরদী উপজেলায় মেজবাহ উদ্দিন সরকার নামের এক গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল রবিবার বিকেলে উপজেলার হাতিরদিয়া গরু বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে। মেজবাহ উপজেলার সৈয়দপুর গ্রামের আলাউদ্দিন সরকারের ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল বিকেলে মেজবাহ উদ্দিন তাঁর গরু বিক্রির উদ্দেশ্যে ওই বাজারে নিয়ে আসেন। গরু নিয়ে দাঁড়িয়ে থাকার একপর্যায়ে তারা মিয়া ও মতিউর রহমান নামের অন্য দুই ব্যবসায়ী তাঁকে ওই স্থান থেকে সরে অন্যত্র দাঁড়াতে বলেন। কিন্তু মেজবাহ এতে রাজি না হওয়ায় বিতর্কে জড়িয়ে পড়েন তাঁরা।


মন্তব্য