kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


সৃজনশীল প্রশ্ন কমানোর দাবি

ফেনীতে মহাসড়ক অবরোধ ছাত্রদের

ফেনী প্রতিনিধি   

২ অক্টোবর, ২০১৬ ০০:০০



ফেনীতে মহাসড়ক অবরোধ ছাত্রদের

সাতটি সৃজনশীল প্রশ্নপত্রে পরীক্ষা পদ্ধতি বাতিলের দাবিতে গতকাল বগুড়ার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা শহরের সাতমাথায় মানববন্ধন করে। ছবি : কালের কণ্ঠ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর মহিপালে অবরোধ করে চারটি বিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষার্থী। এসএসসিতে সৃজনশীল প্রশ্নপত্রে ৭০ নম্বরের পরিবর্তে ৬০ করার দাবিতে এ অবরোধ করা হয়।

গতকাল শনিবার সকালে প্রায় ২০ মিনিট সড়কে অবস্থান করে শিক্ষার্থীরা। এ সময় প্রায় দুই কিলোমিটার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

পুলিশ জানায়, গতকাল সকাল ১০টা থেকে ফেনী পাইলট হাই স্কুল, সেন্ট্রাল হাই স্কুল, শাহীন একাডেমি ও মডেল হাই স্কুলের শিক্ষার্থীরা ট্রাংক রোডে জড়ো হয়। এরপর তারা মিছিল নিয়ে মহিপালে গিয়ে অবস্থান নেয় এবং মহাসড়ক অবরোধ করে। এ সময় ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ সামছুল আলম সরকারের নির্দেশে পুলিশ সেখানে গিয়ে ছাত্রদের শান্ত করে। অবরোধ প্রত্যাহারের অনুরোধ জানায়।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহীনুজ্জামান বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি শেষ করে শিক্ষার্থীরা যার যার বিদ্যালয়ে ফিরে যায়। অল্প সময়ের মধ্যে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে যায়।

উল্লেখ্য, সৃজনশীল প্রশ্নে ১০ নম্বর কমানোর দাবিতে ফেনীতে এক মাস ধরে আন্দোলন করছে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।


মন্তব্য