kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে দুই শ্রমিকের মৃত্যু

ভোলা প্রতিনিধি   

২ অক্টোবর, ২০১৬ ০০:০০



ভোলায় গতকাল শনিবার সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে মিথেন গ্যাসে শ্বাসরুদ্ধ হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। তাঁরা হলেন সদর উপজেলার চর সামাইয়া ইউনিয়নের আ. সোবাহানের ছেলে রাজিব (২২) ও দৌলতখান উপজেলার দিদারুল্লাহ গ্রামের আনসার মোল্লার ছেলে আল-আমিন (২০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের গনি রাজের বাড়িতে প্রায় দুই মাস ধরে রাজমিস্ত্রিসহ ১৫-১৬ জন শ্রমিক নির্মাণকাজ করছেন। গতকাল সকালে রাজমিস্ত্রি রাজিব ও আল-আমিন নির্মাণাধীন বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কার করতে ভেতরে ঢোকেন। দীর্ঘ সময় পরও তাঁরা ট্যাংক থেকে বের না হওয়ায় অন্য শ্রমিকরা তাঁদের ডাকতে গিয়ে দেখেন রাজিব ও আল-আমিন ভেতরে পড়ে আছেন। পরে শ্রমিকরা তাঁদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা তৌহিদুর রহমান বলেন, ওই দুজনকে মৃত অবস্থায়ই হাসপাতালে আনা হয়েছিল। সেপটিক ট্যাংকটি দীর্ঘদিন বন্ধ থাকার কারণে ভেতরে মিথেন গ্যাস তৈরি হয়েছে। ওই গ্যাসে শ্বাসরুদ্ধ হয়ে রাজিব ও আল-আমিনের মৃত্যু হয়।

ভোলা সদর মডেল থানার ওসি মীর খায়রুল কবির জানান, লাশ ময়নাতদন্ত শেষে মৃতদের স্বজনদের সঙ্গে কথা বলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য