kalerkantho


মেঘনায় ডাকাতের গুলিতে জেলের মৃত্যু

রামপাল ও সখীপুরে ডাকাতি

ভোলা প্রতিনিধি   

২ অক্টোবর, ২০১৬ ০০:০০



ভোলার মনপুরায় মেঘনা নদীতে গতকাল শনিবার সকালে ডাকাতের গুলিতে এক জেলে নিহত হয়েছেন। এ সময় আরো অন্তত ছয় জেলে গুলিবিদ্ধ হয়েছেন।

স্থানীয়রা জানান, কামাল মাঝি ৯ জেলেকে নিয়ে মনপুরা উপজেলার বেটিরচরে মেঘনা নদীতে মাছ ধরার জন্য জাল ফেলেন। এ সময় জলদস্যু বাহিনী দেশীয় অস্ত্র ও বন্দুক নিয়ে জেলেদের চারদিক থেকে ঘিরে ফেলে। তারা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। জলদস্যুদের ছোড়া গুলিতে সাত জেলে গুলিবিদ্ধ হন। এ সময় গুলিবিদ্ধ কামাল নদীতে পড়ে যান। স্থানীয় জেলেরা গুলিবিদ্ধ মহিউদ্দিন, রুবেল, হোসেন, নয়ন, জুয়েল ও সাইফুলকে উদ্ধার করে মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গুরুতর আহত মহিউদ্দিন, হোসেন ও সাইফুলকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল পাঠানো হয়েছে। সকাল ৯টার দিকে মেঘনায় পড়ে যাওয়া গুলিবিদ্ধ কামাল মাঝির লাশ নদী থেকে উদ্ধার করা হয়। তিনি উপজেলার চর ফয়েজউদ্দীন গ্রামের আবুল হোসেনের ছেলে।

হাতিয়া জোনের কোস্টগার্ড প্রধান লে. কমান্ডার ওমর ফারুক বলেন, ‘জলদস্যুদের হামলার খবর পেয়ে কোস্টগার্ড মেঘনার বিভিন্ন চরে অভিযান শুরু করেছে। তারা অভিযান চালিয়ে জলদস্যুদের বহন করা দুটি ট্রলার উদ্ধার করেছে। ’

এদিকে বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের রামপালের রণসেন গ্রামে মাদ্রাসা সুপার খলিলুর রহমানের বাড়িতে গতকাল ভোরে একদল ডাকাত হানা দেয়। তারা বাড়ির গ্রিল ভেঙে ভেতরে ঢুকে লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে ৩০ হাজার টাকা ও কয়েক ভরি স্বর্ণালংকার লুটে নেয়। বাড়ির লোকজনের চিৎকারে গ্রামবাসী ধাওয়া দিয়ে চারজনকে ধরে পিটুনির পর পুলিশে দেয়। আটকৃতরা হলো মংলা উপজেলার মোতাচ্ছিন খান, রামপালের আব্দুল কাদের, সদর উপজেলার রবিউল ইসলাম ও সুমন শেখ।

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, শুক্রবার রাতে সখীপুরের বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আলাউদ্দিন আহমেদের বাড়িতে হানা দিয়ে সশস্ত্র ডাকাতরা এক লাখ ৬০ হাজার টাকা, চার ভরি স্বর্ণালংকার ও চারটি মোবাইল ফোনসেট লুট করে। ডাকাতদের রামদার আঘাতে আলাউদ্দিনের দুই ছেলে জাহাঙ্গীর হোসেন, আলম মিয়া ও গৃহকর্মী আবু হানিফ গুরুতর আহত হন।


মন্তব্য