kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


কালীগঞ্জে পিটিয়ে ‘চোর’ হত্যা

পাঁচ স্থানে আরো দুই খুন, তিন লাশ

প্রিয় দেশ ডেস্ক   

২ অক্টোবর, ২০১৬ ০০:০০



লালমনিরহাটের কালীগঞ্জে চোর সন্দেহে একজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। রংপুর সদরে বড় ভাইয়ের হাতে খুন হয়েছেন ছোট ভাই।

মুন্সীগঞ্জের গজারিয়ায় স্বামীর হাতে খুন হয়েছেন স্ত্রী। অন্যদিকে নীলফামারীর ডিমলায় স্কুলের প্রহরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়া যশোরের মণিরামপুর ও গাজীপুরের শ্রীপুরে দুটি মরদেহ পাওয়া গেছে।

লালমনিরহাট : কালীগঞ্জ উপজেলায় চোর সন্দেহে মোজাম্মেল হক নামের একজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার ভোরে উপজেলার তুষভাণ্ডার এলাকায় এ ঘটনা ঘটে। মোজাম্মেল হাতীবান্ধা উপজেলার দক্ষিণ গড্ডিমারী গ্রামের সফিয়ার রহমানের ছেলে। পুলিশ সূত্রে জানা যায়, গতকাল ভোরে তুষভাণ্ডার এলাকায় ব্যবসায়ী তানভির সাবুর বাড়ির বাইরে রাখা একটি অটোবাইকের ব্যাটারি খুলতে যান মোজাম্মেল হক। এ সময় বাড়ির মালিক তাঁকে হাতেনাতে ধরে ফেলেন। পরে স্থানীয় কয়েকজন মোজাম্মেলকে পিটুনি দিলে তিনি অসুস্থ হয়ে পড়েন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার ঘণ্টাখানেক পর তাঁর মৃত্যু হয়।

মুন্সীগঞ্জ : গজারিয়া উপজেলায় ব্যাংক কর্মকর্তা স্বামীর হাতে খুন হয়েছেন জাকিয়া খাতুন নিহা নামের এক গৃহবধূ। গতকাল উপজেলার ভবেরচর কলেজ রোড এলাকার ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। পালিয়ে যাওয়ার সময় ঘাতক স্বামী রিয়াজ রহমানকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। রিয়াজ ন্যাশনাল ব্যাংকের ভবেরচর শাখার জুনিয়র অফিসার। পুলিশ, স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, দুই বছর আগে শরীয়তপুরের ভেদরগঞ্জের মজিবুর রহমানের ছেলে রিয়াজ রহমানের সঙ্গে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার নাজির হোসেনের (মৃত) মেয়ে জাকিয়া খাতুন নিহার বিয়ে হয়। তিন মাস পর থেকেই যৌতুকের টাকার জন্য নিহাকে শারীরিকভাবে নির্যাতন করা শুরু করে তাঁর স্বামী। এরই ধারাবাহিকতায় গতকাল সকালে কথাকাটাকাটির এক পর্যায়ে রিয়াজ তার স্ত্রীকে দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী তাকে আটক করে পুলিশে দেয়। পরে নিহাকে ভবেরচর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে নিহার মৃত্যু হয়।

রংপুর : সদর উপজেলায় তুচ্ছ ঘটনার জেরে বড় ভাই ও তার শ্যালকের হাতে খুন হয়েছেন রিয়াজুল ইসলাম নামের এক ব্যক্তি। গতকাল শনিবার সকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিয়াজুল মারা যান। এ ঘটনায় জড়িত ১৩ জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা হয়েছে। পুলিশ ঘাতক বড় ভাই আমজাদ হোসেনের দুই স্ত্রীকে গ্রেপ্তার করেছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার পানবাড়ী গ্রামে বাড়ির কাছে রিয়াজুল ও তাঁর বড় ভাই আমজাদের পাশাপাশি দুটি মুদি দোকান রয়েছে। গ্রাহকদের মনোযোগ আকর্ষণে আমজাদ তার দোকানের সামনে ক্যারম বোর্ড বসিয়ে প্রতিনিয়ত উচ্চ শব্দে গান বাজাত। এ কাজ করতে ছোট ভাই রিয়াজুল তাকে একাধিকবার নিষেধ করেন। গত শুক্রবার রাতেও গান না বাজাতে বড় ভাইকে বারণ করেন রিয়াজুল। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে আমজাদ তার শ্যালক শাহিনুর ও শ্বশুরবাড়ির লোকজনকে ডেকে এনে রিয়াজুলকে গালাগাল করে। এতে দুই ভাইয়ের মধ্যে হাতাহাতি হয়। এ সময় আমজাদ ও শাহিনুর ক্ষিপ্ত হয়ে ধারালো অস্ত্র দিয়ে রিয়াজুলকে কোপাতে থাকে।

নীলফামারী : ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী উচ্চ বিদ্যালয়ের খণ্ডকালীন নৈশপ্রহরী জিকরুল হকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে স্কুলের পুকুর থেকে লাশটি উদ্ধার করা হয়।

মণিরামপুর (যশোর) : মণিরামপুর উপজেলার কপোতাক্ষ নদের রূপসপুরঘাট এলাকায় অজ্ঞাতপরিচয় এক যুবকের (৩৫) গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে লাশটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

গাজীপুর (আঞ্চলিক) : শ্রীপুর উপজেলায় ঝুলন্ত অবস্থায় অজ্ঞাতপরিচয় এক যুবকের বিবস্ত্র লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার সাতখামাইর পশ্চিমপাড়া এলাকায় বনবিভাগের সৃজিত আকাশমনি বাগানের ভেতর থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। ওই যুবকের দুই পা মাটিতে লেগে ছিল। দুর্বৃত্তরা তাঁকে শ্বাসরোধে হত্যার পর লাশ গাছের সঙ্গে ঝুলিয়ে রেখে গেছে বলে স্থানীয়দের ধারণা।

 


মন্তব্য