kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


১০ টাকার চাল ২৫ টাকায় বিক্রি

তিতাসে গ্রেপ্তার ২

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

১ অক্টোবর, ২০১৬ ০০:০০



কুমিল্লার তিতাসে হতদরিদ্রদের জন্য সরকারিভাবে বরাদ্দ ১০ টাকা কেজির চাল বিক্রির দায়ে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে একটি গোডাউনে তল্লাশি চালিয়ে ৫০ কেজি ওজনের ১০৩ বস্তা চাল উদ্ধার করার পাশাপাশি তাদের গ্রেপ্তার করা হয়।

পরে গতকাল শুক্রবার তিতাস উপজেলা নির্বাহী কর্মকর্তা বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন তিতাস উপজেলার বাতাকান্দি বাজারের মেসার্স জাহাঙ্গীর চাল আড়তদার মো. জাহাঙ্গীর হোসেন সরকার ও তাঁর সহযোগী জাকির হোসেন।

তিতাস থানা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে চালের ডিলার নবী হোসেনের গোডাউনে তল্লাশি চালিয়ে ১০৩ বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় দোকান মালিক জাহাঙ্গীর হোসেন সরকার ও জাকির হোসেনকে আটক করে পুলিশ। তবে টের পেয়ে এ সময় সাতানি ইউনিয়নের হতদরিদ্রের চালের ডিলার মো. নবী হোসেন পালিয়ে যান।

তিতাস থানার এসআই মো. শহীদুল হক জানান, জাহাঙ্গীর হোসেন পুলিশের কাছে স্বীকার করেছেন যে তিনি সরকারিভাবে বরাদ্দ ১০ টাকা কেজির চাল ডিলারের কাছ থেকে ১৮ টাকা কেজি দরে কিনেছেন। পরে কিছু চাল ২৫ টাকা কেজি দরে বিক্রিও করেছেন।

তিতাস উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. তৌহিদুল ইসলাম বলেন, ‘হতদরিদ্রদের জন্য বরাদ্দ ১০ টাকা কেজির চাল কালোবাজারে বিক্রির দায়ে সাতানী ইউনিয়নের ডিলার, ক্রেতাসহ তিনজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছি। পলাতক ডিলার নবী হোসেনকে ধরার চেষ্টা চলছে।


মন্তব্য