kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


যুবদলের মিছিলে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর ও নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১ অক্টোবর, ২০১৬ ০০:০০



বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দিয়ে দলটির নেতাকর্মীদের কাছ থেকে মিছিলের ব্যানার কেড়ে নিয়েছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় এ ঘটনা ঘটে।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে যুবদল তাদের কর্মসূচি শেষ করতে বাধ্য হয়।

জানা গেছে, গতকাল বিকেল ৫টায় জেলা যুবদলের সভাপতি মোশারফ হোসেনের নেতৃত্বে ডিআইটি বাণিজ্যিক এলাকায় বিক্ষোভ মিছিল শেষে জেলা বিএনপির কার্যালয়ে ঢোকার চেষ্টা করে নেতাকর্মীরা। এ সময় কয়েক শ পুলিশ সদস্য কার্যালয়ের ফটকে অবস্থান নিয়ে যুবদলের নেতাকর্মীদের কার্যালয়ে ঢুকতে বাধা দেন। একপর্যায়ে নেতাকর্মীরা কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের চেষ্টা করলে পুলিশ তাদের ব্যানার কেড়ে নেয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিকে ফরিদপুর শহরে গতকাল শুক্রবার জেলা যুবদলের বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। পরে সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করেন নেতারা।

সকাল ১১টার দিকে পৌরভবনের সামনের মুজিব সড়ক থেকে জেলা যুবদলের উদ্যোগে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। ৩০ গজ দূরে ফরিদপুর জেনারেল হাসপাতালের সামনে যাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ মিছিলটির গতিরোধের চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাক্কাধাক্কি-ঠেলাঠেলি হয়। একপর্যায়ে নেতাকর্মীরা আরেকটু এগিয়ে ফরিদপুর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান ফটকের কাছে গেলে পুলিশ তাদের আটকে দেয়। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে নেতাকর্মীরা।

বক্তারা বলেন, মামলা, হামলা ও গুম করে জিয়ার আদর্শের সৈনিকদের নিঃশেষ করা যাবে না। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চলবেই।


মন্তব্য