kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

আওয়ামী লীগ নেতাসহ চারজনের কারাদণ্ড

প্রিয় দেশ ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সুবিধাভোগীদের কাছ থেকে ১০ কেজির চাল কেনাসহ বিভিন্ন অভিযোগে তিন জেলায় চারজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে এক আওয়ামী লীগ নেতা রয়েছেন।

মঙ্গলবার বিকেল ও গতকাল বুধবার আদালত পরিচালনা করা হয়। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

বগুড়া : শাজাহানপুর উপজেলার নগরহাট এলাকায় বুধবার হতদরিদ্রদের কাছ থেকে ১০ টাকা কেজির চাল কেনার অভিযোগে আমরুল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হাফিজার রহমানকে তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়। নগরহাট এলাকা থেকে জব্দ করা হয় প্রায় আধা টন চাল। এর আগে দাড়িগাছা বন্দরে হায়দার আলী নামের এক ব্যক্তির দোকান থেকে ১০ টাকা কেজির ৮১০ কেজি চাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাঁকে সাত দিনের কারাদণ্ড দেন। এদিকে ১০ টাকা কেজির চাল বিক্রির অপরাধে দাড়িগাছা দক্ষিণপাড়া গ্রামের কুলসুম বেগম, কহিনুর বেগম, মনোয়ারা বেগম, চায়না খাতুন ও আব্দুর রশিদ নামের পাঁচ সুবিধাভোগীর কার্ড জব্দ করা হয়েছে। আদালত অভিযান পরিচালনা করেন ইউএনও শাফিউল ইসলাম। একই দিন সহকারী কমিশনার (ভূমি) এস এম জাকির হোসেন অভিযান চালিয়ে বড়পাথার বাজার এলাকার একটি গুদামঘর থেকে হতদরিদ্রদের জন্য বরাদ্দ দেওয়া এক হাজার ১৫০ কেজি চাল জব্দ করেন। অভিযানকালে গুদাম মালিক কচুয়াদহ গ্রামের ঠান্ডা মিয়া (৫২) পলাতক ছিলেন।

ভোলা : পাগলা কুকুরে কামড়ানো গরুর মাংস বিক্রির অভিযোগে বুধবার বোরহানউদ্দিনে দুই যুবককে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন ইউএনও মো. আ. কুদদূসের ভ্রাম্যমাণ আদালত। তাঁরা হলেন দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের জামাল হাওলাদার (২৫) ও বোরহানউদ্দিন পৌর এলাকার জামাল উদ্দিন হেজু (২১)।

কেশবপুর (যশোর) : কেশবপুরে বাল্যবিয়ের অভিযোগে বর প্রদীপ দাসকে (২২) এক মাসের কারাদণ্ড দেন ইউএনও শরিফ রায়হান কবীরের ভ্রাম্যমাণ আদালত। সূত্র জানায়, গত সোমবার মাদারডাঙ্গা গ্রামের বাসুদেব দাসের মেয়ে সপ্তম শ্রেণির স্কুল ছাত্রী সুমিতা দাসের সঙ্গে একই গ্রামের হারাধন দাসের ছেলে প্রদীপ দাসের বিয়ে হয়। অভিযোগ পেয়ে মঙ্গলবার বিকেলে ইউএনওর নির্দেশে থানার উপপরিদর্শক (এসআই) দীপক দত্ত উভয় পরিবারের অভিভাবকসহ নবদম্পতিকে তাঁর কার্যালয়ে আনেন। পরে বরকে কারাদণ্ড দেওয়া হয়।


মন্তব্য