kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

বাল্যবিয়ের বর কাজিসহ চারজনের কারাদণ্ড

কলেজ ছাত্র ও তিন রেস্টুরেন্টকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বাল্যবিয়ের আয়োজন, মাদকসেবনসহ বিভিন্ন অভিযোগে দিনাজপুর ও লালমনিরহাটে চারজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। হবিগঞ্জে তিনটি রেস্টুরেন্ট ও মেহেরপুরে এক কলেজ ছাত্রকে জরিমানা করা হয়েছে। এসব আদালত পরিচালনা করা হয় সোমবার রাতে ও গতকাল মঙ্গলবার। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠনো খবর :

পার্বতীপুর (দিনাজপুর) : পার্বতীপুরে বাল্যবিয়ের আয়োজনের অভিযোগে বর আরিফুল ইসলামকে (১৯) ৩০ দিন, কাজি ওয়াজেদ আলীকে ৩১ দিনের কারাদণ্ড ও বরের জ্যাঠাকে এক হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। পার্বতীপুর শহরের হলদীবাড়ী রেলওয়ে কলোনীর যুবক মানিককে চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে গাঁজা সেবনের অভিযোগে। সোমবার রাতে আদালত দুটি পরিচালনা করেন ইউএনও তরফদার মাহমুদুর রহমান।

লালমনিরহাট : নিবন্ধন ছাড়াই ‘তানিশা মেডিক্যাল সেন্টার (প্যাথোলজি)’ পরিচালনার দায়ে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ওমর ফারুককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার রাতে উপজেলার স্টেশন রোডের ওই সেন্টারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোছা. আকতারুন নেছা এ দণ্ড দেন। ওমর ফারুকের বাড়ি সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাসকাউলিয়া গ্রামে।

হবিগঞ্জ : অনুমোদন না থাকায় হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার এলাকার মাহবুব রাজা রেস্টুরেন্টকে পাঁচ হাজার, খোয়াই হোটেলকে দুই হাজার, নোংরা ও বাসি খাবার রাখার অভিযোগে শায়েস্তাগঞ্জ শহরের নারিকেল পাতা রেস্টুরেন্টকে চার হাজার টাকা জরিমানা করা হয়।

মেহেরপুর : গাংনীতে গাঁজা রাখার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করা হয় কলেজ ছাত্র মুন্না রহমানকে। গতকাল মেহেরপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম জামাল আহমেদ এ আদালত পরিচালনা করেন। মুন্নার বাড়ি চুয়াডাঙ্গার গয়েরপুর গ্রামে।


মন্তব্য