kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।

১ম ক লা ম

জরিমানা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা টোলপ্লাজা এলাকায় গতকাল সোমবার অতিরিক্ত মালবহন করার অপরাধে ৪৭টি গাড়িতে অভিযান চালিয়ে ৯৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল বাশার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আদালত পরিচালনাকারী বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল বাশার জানান, উপজেলার মেঘনা টোলপ্লাজা দিয়ে চলাচলকারী গাড়িতে অতিরিক্ত মালবহন করার অপরাধে ৪৭টি গাড়ি থেকে ৯৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে এ অভিযান অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হুমায়ুন কবির, নারায়ণগঞ্জ সড়ক বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী (ভিটিকান্দী) মো. জাকির আলম, উপসহকারী প্রকৌশলী তারিক হোসেন ও মনির হোসেন প্রমুখ।

এদিকে মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, অস্বাস্থ্যকর পরিবেশে চিপস তৈরি করার দায়ে মুন্সীগঞ্জে তিনটি কারখানাকে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত রবিবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট লাম-ইয়া সাইফুলের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

কারখানা তিনটি হলো পঞ্চসার ইউনিয়নের মোশারফ মোল্লার আল মদিনা চিপস, গোলাম মোল্লার রাজধানী চিপস ও শরিফ উল্লাহ শেখের ভাই ভাই চিপস। জরিমানার সঙ্গে কারখানার মালিকপক্ষকে সংশোধন হওয়ার জন্য সতর্ক

করেন ম্যাজিস্ট্রেট। অন্যথায় ভবিষ্যতে আরো কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য