kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আশুলিয়ায় বাসযাত্রীদের হাত-পা বেঁধে ডাকাতি

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আশুলিয়ার ঢাকা-আরিচা মহাসড়কের সাভার গলফ ক্লাব এলাকায় গত রবিবার রাতে দূরপাল্লার বাসে ডাকাতি হয়েছে। ডাকাতরা যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও স্বর্ণালংকার লুটে নেয়।

এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করেছে পুলিশ।

বাসযাত্রীরা জানায়, আশুলিয়ার বাইপাইল থেকে শান্তি পরিবহনের বাসটি রাত সাড়ে ৮টার দিকে আটজন যাত্রী নিয়ে খাগড়াছড়ির উদ্দেশে রওনা দেয়। সাভার গলফ ক্লাব এলাকায় পৌঁছালে একটি হিউম্যান হলার ও একটি মোটরসাইকেলের আরোহী ৮-১০ যুবক বাসটির গতিরোধ করে। পরে তারা জোর করে বাসটিতে ঢুকে অস্ত্রের মুখে যাত্রীদের হাত-পা বেঁধে ফেলে। এরপর তারা টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। বাসটি বিভিন্ন সড়কে প্রায় চার ঘণ্টা ঘুরিয়ে যাত্রীদের নবীনগর-চন্দ্রা মহাসড়কের বারইপাড়ায় নামিয়ে দেয়। পরে পুলিশ খবর পেয়ে যাত্রীদের উদ্ধার করে থানায় নিয়ে যায়। ঢাকা জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান জানান, ডাকাতি হওয়া মালপত্র উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা করা হবে।

প্রসঙ্গত, গত কয়েক মাসে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে উলাইল, আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়ক ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের বিভিন্ন এলাকায় কয়েকটি বাস ডাকাতির ঘটনা ঘটেছে। এলাকাবাসীর অভিযোগ, নবীনগর-চন্দ্রা মহাসড়কের বারইপাড়াসহ আশুলিয়া থানা পুলিশের দুটি চেকপোস্টের কার্যক্রম বন্ধ রয়েছে। এর পর থেকে গত এক মাসে অন্তত চারটি যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনা ঘটে। এদিকে রবিবার রাতে সাভারের গেণ্ডায় স্থানীয় এক সাংবাদিকের বাসায় চুরি হয়েছে। সাংবাদিক মোহাম্মদ ওমর ফারুক জানান, পরিবারের সদস্যরা বাড়িতে তালা দিয়ে বেড়াতে গিয়েছিল। এ সুযোগে চোরেরা বাড়ির একটি কক্ষের জানালার গ্রিল ভেঙে ভেতরে ঢোকে। পরে তারা স্বর্ণালংকার, টাকাসহ কয়েক লাখ টাকার মাল নিয়ে যায়।


মন্তব্য