kalerkantho


আদমজী ইপিজেডে কারখানায় কর্মবিরতি

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের সুপ্রিম নিটওয়্যার নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বিভিন্ন দাবিতে কর্মবিরতি পালন করেছে। পরে মালিকপক্ষ দাবিগুলো মেনে নিলে তারা কাজে যোগ দেয়।

গতকাল রবিবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কর্মবিরতি পালন করে শ্রমিকরা। পরে পালিকপক্ষ দাবিগুলো মেনে নিলে শ্রমিকরা কাজে যোগ দিলে বিকেল ৩টার দিকে কারখানা ছুটি ঘোষণা করা হয়। সোমবার সকালে শ্রমিকদের যথারীতি কাজে যোগ দেওয়ার কথা। শ্রমিকদের দাবিগুলো হলো—হাজিরা বোনাস ৪০০ থেকে বাড়িয়ে ৫০০ টাকা করা, খাবার ও যাতায়াত ভাতা এক হাজার ৫৩০ থেকে বাড়িয়ে দুই হাজার টাকা করা, টিফিন বিল ৩০ থেকে বাড়িয়ে ৩৫ টাকা করা ও বেতন-ভাতা রাতে না দিয়ে দিনের বেলা পরিশোধ করা। নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪-এর অতিরিক্ত পুলিশ সুপার বিল্লাল হোসেন জানান, শ্রমিকরা কিছু দাবি নিয়ে কর্মবিরতি পালন করেছিল। পরে মালিকপক্ষ দাবিগুলো মেনে নিলে শ্রমিকরা কাজে যোগ দেয়।

বিজিবি সদস্য হত্যা মামলায় জেলে হেফাজত নেতা

নারায়ণগঞ্জে বিজিবির দুই সদস্য হত্যা মামলায় হেফাজতে ইসলাম বাংলাদেশের নারায়ণগঞ্জ মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন জেলার একটি আদালত। গতকাল রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত তাঁকে কারাগারে পাঠান।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু জানান, গতকাল আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন মাওলানা ফেরদাউসুর রহমান।

আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।


মন্তব্য